শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

ক্যারিয়ার

কর্মজীবী পুরুষদের জন্য টিপস

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অনেকে মনে করেন রূপচর্চা আর সাজগোজ শুধু মেয়েদের জন্যই। ফলে পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ শরীরের নিয়মিত যতœ নেয়া বা সাজানো-গোছানো চলাফেরার ব্যাপারে অনেক পুরুষই উদাসীন। কাজকর্মের ক্ষেত্রেও অনেককেই দেখা যায় বেশ অগোছালো, শরীরের যতেœর প্রতি অসচেতন। এসব কারণে আশপাশের মানুষের কাছে অপছন্দনীয় একজন হিসেবে গণ্য হয়। তবে বর্তমানে নারীদের পাশাপাশি ছেলেরা অনেক বেশি রূপ সচেতন হয়েছেন। অফিসের কাজের ব্যাপারে তারা সমান যতœশীল হচ্ছেনÑ 

* যারা প্রতিদিন অফিসে কাজ করেন তারা অবশ্যই সকালে গোসল করে বের হবেন। এতে আপনাকে সতেজ ও প্রাণবন্ত দেখাবে এবং অফিসের কাজের প্রতি মনোযোগও বাড়বে।
* পরের দিন অফিসে কী কী কাজ করবেন তার একটা ছোট তালিকা করে ফেলেন। এতে আপনার কিছুটা সময় বাঁচবে। এই সময়ে নিজের জন্য কিছু করতে পারবেন।
* কর্মক্ষেত্রের জন্য একাধিক পোশাক রাখুন। এক পোশাক বারবার না পরে একদিন পরার পরই পরিষ্কার করে পরুন। অবশ্যই পরিষ্কার এবং ইস্ত্রি করা পোশাক পরার চেষ্টা করবেন।
* রোদের হাত থেকে রক্ষার জন্য সানস্ক্রিনসমৃদ্ধ জেন্টস ক্রিম ব্যবহার করতে পারেন। আবার অনেকেই সারা বছর ঠোঁট শুষ্ক থাকে। এ ক্ষেত্রে লিপজেল ব্যবহার করতে পারেন।
* সময়ানুবর্তিতা ঠিক রাখার জন্য সাথে একটি ঘড়ি রাখতে পারেন। ভালো ব্র্যান্ডের রুচিসম্মত হাতঘড়ি ব্যবহার করাই ভালো। এতে কর্মক্ষেত্রে আপনার সুন্দর রুচির পরিচয় ফুটে উঠবে।
* শুধু নিজের সাজগোজের প্রতি নজর দিলেই চলবে না। এর সাথে মনটাও পরিষ্কার রাখতে হবে। আপনি সাজগোজ করে অফিসে গেলেন কিন্তু সহকর্মীদের সাথে খারাপ ব্যবহার করলেন। এতে আপনার ব্যক্তিত্ব সম্পর্কে নৈতিবাচক ধারণা সৃষ্টি হবে।
* অফিসে যাওয়ার সময় গাড়ি রাস্তায় জ্যামে আটকে থাকলে বিরক্ত না হয়ে এই সময়টাকে বাসে বা গাড়িতে বসে সকালের পত্রিকাটা পড়ে ফেলতে পারেন। মোবাইলে নেট থাকলে ইন্টারনেটে আজকের তাজা খবরগুলো পড়ে নিতে পারেন। এতে সময়টা অপচয় হবে না আর সময়ের সাথে সব কিছু আপডেট থাকলেন।
* নিজের প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখবেন। যাতে অফিসের দরকারে তা তৎক্ষণাৎ ব্যবহার করতে পারেন।
১ লাবীবা বেলা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন