ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সরকারী নির্দেশনা অমান্য করে ক্লাশ চালু করায় শেরপুরে প্রিজম স্কুলকে জরিমানা

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৬:০১ পিএম

সরকারি নির্দেশনা অমান্য করে বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) পরিস্থিতিতে শেরপুর জেলা শহরের বাগরাকসা এলাকার প্রিজম প্রিপারেটরী এন্ড হাই স্কুলে ৬ জুলাই সোমবার সকাল ৯টার দিকে শিক্ষার্থীদের পাঠদানের সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্কুলের পরিচালককে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কায় সরকার যখন সকল শিক্ষা ব্যবস্থা বন্ধ দেয়। তখন সরকারী আদেশ অমান্য করে বাগরাকসা এলাকার প্রিজম প্রিপারেটরী এন্ড হাইস্কুলে সোমবার সকালে পাঠদান শুরু করলে সংবাদ পেয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মাহমুদ সঙ্গীয় ফোর্সসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে স্কুল পরিচালককে দণ্ডবিধি ১৮৬০ সালের ২৬৯ ধারায় দোষী সাবস্থ্য করে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করা হয়।
এদিকে জেলার বিভিন্ন স্থানে প্রাইভেট স্কুল ও মাদ্রাসায় বিভিন্ন সময়ে কোচিং ক্লাস গ্রহন করার অভিযোগ রয়েছে। বিশেষ করে গ্রামাঞ্চলের কেজি স্কুল ও মাদ্রাসায় ক্লাশ গ্রহন করা হচ্ছে। শহরেও বিভিন্ন স্থানে শিক্ষকরা গোপনে খন্ড খন্ড কোচিং ক্লাস গ্রহন করছে বলে অভিযোগ ওঠেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন