ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৯:৩৬ এএম

প্রধান আসামি তরিকুলসহ ২ জন গ্রেফতারের পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা কর্মবিরতি স্থগিত করেছেন।
সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় তারা কর্মবিরতি স্থগিত করেন।
গত ৪ জুলাই (শনিবার) ওই স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. অপূর্ব বিশ্বাসের ওপর হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় দায়ের কৃত মামলার প্রধান আসামি কাজী তরিকুল ইসলামসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবিতে চিকিৎসকরা রোববার থেকে কর্মবিরতি পালন শুরু করেন।
সোমবার বিকেলে এ ঘটনার প্রধান অভিযুক্ত তরিকুলকে পার্শ্ববর্তী বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে গ্রেফতার করে গোপালগঞ্জ জেলা পুলিশ। এর আগে শনিবার রাতে পুলিশ ওই ঘটনার সঙ্গে জড়িত অপর এক আসামি রিয়াজুল কাজীকে (২২) গ্রেফতার করে।
প্রধান আসামি গ্রেফতার হওয়ায় চিকিৎসকরা সোমবার সন্ধ্যায় কর্মবিরতি প্রত্যাহার করে নেন । আজ মঙ্গলবার সকাল থেকে চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান শুরু করেছেন। ।
গত শনিবার (৪ জুলাই) সকাল পৌনে ৮টার দিকে এক রোগী করোনার উপসর্গ নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ভর্তির প্রক্রিয়া শুরু করা হলে তিনি সেখানে মারা যান। চিকিৎসায় অবহেলা করা হয়েছে। এমন দাবি করে দায়িত্বরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন কাজী তরিকুলসহ রোগীর ৪/৫ জন স্বজন। এ ঘটনায় শনিবারই টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জসীম উদ্দীন ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জসীম উদ্দীন বলেন, কর্মস্থলের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আমরা শুধু আউটডোরের চিকিৎসা বন্ধ রেখেছিলাম। অন্যসব সেবা চালু ছিলো। পুলিশ প্রধান আসামি সহ ২ জনকে গ্রেফতার করার পর আমরা আউটডোরের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি। দু’ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে ফের বর্হিবিভাগে চিকিৎসা সেবা শুরু করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন