ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণপাড়ায় ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৬:১৭ পিএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামের সচেতন ছাত্র সমাজের উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুর ২ টা থেকে শিদলাই আজম খান মাঠে বিকেল ৫টা পর্যন্ত ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা ও ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। উৎসবে ওই এলাকার অর্ধশতাধিক মানুষ রং বেরঙ্গের বিভিন্ন ঘুড়ি নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন। প্রতিযোগিতা শেষে হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যের মই, পল, হুক্কা, কুলা, মাটির হারি পাতিল, নাঙ্গল, মাছ ধরার জাল, পুরস্কার হিসেবে বিজয়ীদের মাঝে বিতরণ করা হয়।
উক্ত ঘুড়ি উৎসবের সমন্বয়ক ছিলেন ওলি উল্লাহ চয়ন। উপস্থিত ছিলেন শিদলাই ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন মোহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, আব্দুল কাদের বাচ্চু সরকার, ফরিদ উদ্দিন মাস্টার, আলী নোয়াব সর্দার, শাহজাহান ভূইয়া, যুবলীগ নেতা মশিউল আলম সোহাগ, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম আলাউল, আসাদুজ্জামন সৌরভ, রাজিব সরকার, আরিফুর রহমান, জুনায়েদ আল মাসুদ সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।
এসময় অতিথিরা বলেন, গ্রামবাংলার ঐতিহ্যকে ধরে রাখার জন্য আমরা প্রতিবছর এ ধরনের উৎসবের আয়োজন করব। মাদক সহ সমাজের না অপরাধ কর্মকা- থেকে যুব সমাজকে রক্ষা করতে এই ধরণের উৎসবের বিকল্প নেই। এলাকার সাধারণ মানুষজন জানান, পরিবার-পরিজন নিয়ে এ উৎসব উপভোগ করেছি। এই ঘুড়ি উৎসব উপভোগ করতে পেরে আমরা আনন্দিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন