শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশ ফেরতদের অর্থনৈতিক কর্মকান্ডে নিয়ে আসার আহবান

চিটাগাং চেম্বারের ‘ভার্চুয়াল ডায়ালগ’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনা পরিস্থিতিতে বিদেশ ফেরতদের বেসরকারি খাতের মাধ্যমে অর্থনৈতিক কর্মকান্ডে অন্তর্ভুক্তির আহবান জানিয়েছেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম। চিটাগাং চেম্বারের ইনিশিয়েটিভ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই) এর উদ্যোগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন-আইএলও এবং ইসলামিক ডেভেলাপমেন্ট ব্যাংক-আইডিবির অংশগ্রহণে এক ‘ভার্চুয়াল ডায়ালগ’ এ তিনি এ আহবান জানান।
গত মঙ্গলবার অনুষ্ঠিত চট্টগ্রামে প্রবাস ফেরত কর্মীদের বেসরকারি খাতের মাধ্যমে অর্থনীতিতে অন্তর্ভুক্তিকরণে এই ডায়লগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম, পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, আইএলও’র কান্ট্রি ডিরেক্টর টিওমো পৌটিএ্যাইন্যান ও চিফ টেকনিক্যাল এ্যাডভাইজার কিশোর কুমার সিং, আইডিবি’র প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট সিফায়েত উল্যাহ, প্রকৌশলী মোহাম্মদ ফারুক বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন বিসিইর প্রধান নির্বাহী ওয়াসফি তামিম।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম অঞ্চলে প্রবাস ফেরত কর্মীদের অর্থনীতিতে পুনরায় অন্তর্ভুক্ত করার লক্ষ্যে সরকার ও উন্নয়ন অংশীদারদের প্রচেষ্টায় সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি এক্ষেত্রে বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স কর্তৃক একটি সামগ্রিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে সংশ্লিষ্ট সকল পক্ষের সমর্থন ও সহযোগিতা কামনা করেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন চিটাগাং চেম্বার ও বিসিই’র এ প্রয়াসকে দেশের অর্থনীতি পুনরুদ্ধারের সংগ্রামে বিভিন্ন খাতের চ্যালেঞ্জ মোকাবেলায় বেসরকারি খাত কিভাবে সরকারকে সহযোগিতা করতে পারে তার একটি উৎকৃষ্ট উদাহরণ বলে উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন