বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া ১ আসনে উপনির্বাচন পেছানোর সুযোগ সংবিধানে নেই, বগুড়ায় সিইসি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৬:২২ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা আগামী ১৪ জুলাই তারিখেই বগুড়া -১ সংসদীয় আসনের নির্বাচন হবে এ কথা নিশ্চিত করে জানালেন, সংবিধান অনুযায়ি এই উপনির্বাচন পেছানোর আর কোন সুযোগ নেই।

তিনি সংবিধানের ২৩ অনুচ্ছেদের উদ্ধৃতি দিয়ে সেখানে বর্নিত বিধি অনুযায়ি নির্বাচন পেছানো হয়েছিল বরে জানান। কিন্তু এখন আর পেছানোর কোন সুযোগই নেই ।
তিনি বলেন, এটা নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার এখতিয়ার ও নেই তাঁর ।
করোনা পরিস্থিতির মধ্যেই ইতালী,ফ্রান্স, এবং আমেরিকার অংগ রাজ্যের এবং বুরুন্ডিতে প্রেসিডেন্ট নির্বাচন এবং দঃ কোরিয়ার জাতীয় নির্বাচনের উদাহরণ দিয়ে তিনি বলেন, সংবিধানের বাইরে যাওয়ার এখতিয়ার কারো নেই ।
তিনি শনিবার বিকেলে বগুড়া জেলা প্রশাসকের সভাকক্ষে নির্বাচনের দিন আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসন কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন ।
ব্রিফিং শেষে তিনি সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ দিলে সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করেন। একজন সাংবাদিক ওই নির্বাচনী এলাকার ২২ টি ভোট কেন্দ্র পানির নিচে একথা জানালে তিনি বলেন , কিছু করার নেই । আরেকজন সাংবাদিক প্রশ্ন করেন, নির্বাচনী প্রচারনায় করোনার বিস্তার ঘটলে এবং করোনা কারনে কেউ মারা তার দায় কি নির্বাচন কমিশন নেবে ?
জবাবে সিইসি বলেন , না নেবেনা। এটাতো স্বাস্থ্য বিধির ব্যাপার। স্বাস্থ্য বিধি মেনে সবকিছু করতে হবে ।
প্রেস ব্রিফিং কালে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অবঃ) , জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক , পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভুঞা (বিপিএম /বার) , সহ বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন ।
এর পরে তিনি আসন্ন সংসদ উপনির্বাচনে অংশ গ্রহনকারি বিভিন্ন প্রার্থী ও তাদের প্রতিনিধিদের সাথে পৃথকভাবে বৈঠক করেন।
উল্লেখ্য কেন্দ্রর নির্দেশে বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির এই নির্বাচনে অংশ থেকে বিরত রয়েছেন ।
অপর দিকে মরহুম সংসদ সদস্য আব্দুল মান্নানের বিধবা পতœী বেগম শাহাদারা মান্নান শিল্পী সহ ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন