ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

আরাকান নেতা ড. রেনিন সো-সহ ৪ আসামি কারাগারে

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা : রাঙ্গামাটির রাজস্থলী থেকে আটক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির নেতা ড. রেনিন সো ও অংনু ইয়ান রাখাইনসহ গ্রেফতারকৃত দুই কেয়ারটেকারকে জামিন না দিয়ে আবারো কারাগারে পাঠিয়েছেন রাঙ্গামাটির আদালত। তবে আদালত বিদেশী নাগরিক সম্পর্কিত আইনের একটি মামলা থেকে দুই কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে অব্যাহতি দিয়েছেন।
গতকাল বুধবার রাঙ্গামাটির অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলীর আদালতে আসামিদের হাজির করা হলে আদালত এই আদেশ দেন।
আসামিদের বিরুদ্ধে দায়ের করা সন্ত্রাস দমন, বিশেষ ক্ষমতা আইন ও বিদেশী নাগরিক সম্পর্কিত আইনের মামলায় রাঙ্গামাটির আটজন আইনজীবী আসামিপক্ষে জামিন আবেদন জানান। এসময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হলে আদালত আসামিদের বিরুদ্ধে পুলিশের অভিযোগপত্র গ্রহণ করে শুধু বিদেশী নাগরিক সম্পর্কিত আইনের মামলা থেকে দুই কেয়ারটেকারকে অব্যাহতি দিয়ে অন্য দুই মামলায় চার আসামির জামিন আবেদন না মঞ্জুর করেন। আদালত আগামী ১৮ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ আগস্ট রাতে রাজস্থলীর কলেজপাড়া থেকে একটি বিলাশবহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং  পরদিন বাড়ির কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথবাহিনী আটক করে। ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলামপুর থেকে আটক করা হয় পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ড. রেনিন সো’কে।
আটক চারজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, বিদেশী মুদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন