শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

কুয়েতি দুই এমপিকে ১৫ কোটি টাকা ঘুষ দেন পাপুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১১:৩৫ এএম

কুয়েতের দুই এমপিকে ১৫ কোটি ৭০ লাখ টাকা ঘুষ দিয়েছেন মানি লন্ডারিং ও মানব পাচারের অভিযোগে গ্রেফতার হওয়া এমপি পাপুল। ঘুষ নেওয়া দুই এমপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে কুয়েতের সংসদীয় কমিটি।
সোমবার কুয়েতের পাবলিক প্রসিকিউশনের দফতর ও তদন্ত সূত্রগুলোর বরাত দিয়ে আরবি দৈনিক আল রাই ওআল কাবাস এ খবর জানিয়েছে।
খবরে বলা হয়, শহীদ ইসলাম পাপুল তদন্ত কর্মকর্তাদের জানিয়েছেন, সাদুন হামাদ আর ওতাইবি ও সালাহ আবদুলরেধা খুরশেদ নামের দুই এমপিকে তিনি সব মিলিয়ে পাঁচ লাখ ৭০ হাজার দিনার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ কোটি ৭০ লাখ টাকা (এক দিনারে ২৭৫ টাকা ৫৩ পয়সা হিসাবে) ঘুষ দিয়েছেন। কুয়েতের গণমাধ্যমগুলো জানিয়েছে, সিরিয়ার এক মধ্যস্থতাকারীর মাধ্যমে এমপি সাদুন হামাদ আর ওতাইবিকে নগদ ও চেকের মাধ্যমে দুই লাখ কুয়েতি দিনার বা পাঁচ কোটি ৫১ লাখ টাকা ঘুষ দিয়েছেন। এর মধ্যে ওতাইবির কুয়েত সিটির দক্ষিণ সুরা এলাকার বাসায় নগদ ৫০ হাজার দিনার বা প্রায় এক কোটি ৩৮ লাখ টাকা দেন পাপুল।
এ ছাড়া সিরিয়ার ওই মধ্যস্থতাকারীর মাধ্যমে ওতাইবির কাছে কয়েক দফায় দেড় লাখ দিনার বা প্রায় চার কোটি ১৩ লাখ টাকার চেক পৌঁছে দেন। বাংলাদেশের এই সংসদ সদস্য তদন্ত কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন নির্বিঘেœ তার প্রতিষ্ঠানের বিল পাওয়ার জন্য কুয়েতের সংসদ সদস্যদের তিনি ঘুষ দিয়েছিলেন। তদন্ত কর্মকর্তাদের কাছে জিজ্ঞাসাবাদে এমপি পাপুল স্বীকার করেছেন অনুমতি ছাড়া কর্মী নেওয়ার পাশাপাশি কুয়েতের সরকারি প্রতিষ্ঠানগুলোতে কাজ পেতে বিভিন্নজন তাকে নানাভাবে সহযোগিতা করেছেন। সরকারি প্রতিষ্ঠানে কর্মরত ওই লোকজনকে তিনি নগদ ও চেকের মাধ্যমে টাকা ধার দিতেন। কাউকে কাউকে দামি উপহার দিতেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন