ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভালুকায় নিষিদ্ধ পিরানহা বিক্রির দায়ে তিনজনের জরিমানা

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৬:৫৪ পিএম

ময়মনসিংহের ভালুকায় মাছের বাজারে কিছু অসাধু ব্যবসায়ী বাংলাদেশে নিষিদ্ধ রাক্ষুসে পিরানহা মাছকে দেশী রূপচাঁদা মাছ বলে বিক্রি করে আসছিল। বেশী লাভের আশায় এভাবে তারা সাধারণ ক্রেতাদের ঠকিয়ে আসছিল। তবে শেষ রক্ষা হয়নি। র‍্যাব-১৪'র ভ্রাম্যমাণ আদালত উপজেলায় তিন ঘণ্টা অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা ও ৫০ মণ পিরানহা মাছ জব্দ করে।
মঙ্গলবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব-১৪।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলায় মঙ্গলবার সকাল ৬ টা থেকে ৯ টা পর্যন্ত অভিযান চালিয়ে অবৈধভাবে পিরানহা মাছ বিক্রি করার অপরাধে মাছ ব্যবসায়ী মামুন রানাকে পাঁচ হাজার, রবেন চন্দ্র বর্মন ও রুকন উদ্দিনকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। এসময় জব্দকৃত ৫০ মণ পিরানহা মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।
র‌্যাব-১৪’র সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ ও এএসপি তাসলিম হুসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রোমেন শর্মা ও ভালুকা উপজেলা মৎস্য কর্মকর্তা তারেক রহমানের উপস্থিত ছিলেন।
পরে এ ঘটনায় পিরানহা মাছ উৎপাদনকারি ফার্মের মালিক সবুজ মন্ডল, আব্দুল সামাদ মন্ডল ও মনির মন্ডল পলাতক থাকায় তাদের বিরুদ্ধে উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন