ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বাগমারায় ফের তৎপর জঙ্গি বাবুল

বাগমারা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাজশাহীর বাগমারা উপজেলার ঝিকড়া ইউনিয়নের জঙ্গি বাবুল ফের তৎপর হয়ে উঠেছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে নতুন করে দেখা দিয়েছে আতঙ্ক। জানা যায়, বাগমারা উপজেলার ঝিকড়া ইউনিয়নের আব্দুর রাজ্জাক ওরফে বাবুল ওরফে এজাজুল নামে পরিচিত। বিভিন্ন সময় জঙ্গিবাদে জড়িয়ে পড়লেও ধরা ছোঁয়ার বাইরে থেকে কার্যক্রম পরিচালিত করছে। বিভিন্ন সময় মিথ্যা মামলা ও জিডি করে এলাকাবাসীর মাঝে ভয়-ভীতির সৃষ্টি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।
জানা যায়, ২০০৪ সালে বাগমারায় সর্বহারা দমনের নামে বাংলা ভাইয়ের আগমন ঘটলে জঙ্গি বাবুল সে দলে যোগ দিয়ে এলাকায় ব্যাপক চাঁদাবাজি করে। ওই সময় তার বিরুদ্ধে কোনো প্রতিবাদ না করলেও বাংলা ভাই নিহতের পর জঙ্গি বাবুলের বিরুদ্ধে চাঁদাবাজী হত্যাসহ একাধিক মামলা দায়ের করে এলাকাবাসী। বর্তমানে সে এলাকায় সরকারি বিভিন্ন দফতরের বড় বড় কর্তা ব্যক্তিদের সাথে সম্পর্ক রয়েছে বলে চাঁদাবাজি শুরু করেছে।
এছাড়াও নিষ্ক্রিয় জঙ্গি ক্যাডারদের আবারও সংগঠিত করে ঝিকড়াসহ আশেপাশের এলাকায় রাতের আঁধারে গোপন বৈঠক করে বিভিন্ন লোকজনের কাছে নামে বেনামে চাঁদা দাবি করে আসছে। তার এসব অপকর্মের প্রতিবাদ করলে উল্টো তার বিরুদ্ধেই থানায় জিডিসহ মামলা করে হয়রানি করছে।
এরকম ঘটনায় ঝিকরা ইউনিয়নের ইউপি সদস্য মানিক ও তার ভাই হানিফ জঙ্গি বাবুলের চাঁদাবাজির বিরুদ্ধে কথা বলায় গত শুক্রবার তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে বাগমারা থানায় একটি সাধারণ ডায়েরি করে। তৎকালীন বাংলা ভাই, আর জেএমবির নির্মম নির্যাতনে আহত হয়েছিল মানিক মেম্বার। ওই অভিযোগে সাক্ষী হিসেবে যাদের উল্লেখ করা হয়েছে তারা বলেন, ঝিকরায় এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।
এ ঘটনায় বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, এ ব্যাপারে থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। তদন্ত কর্মকর্তা এসআই রইচ উদ্দীন বলেন, প্রাথমিক তদন্তে ওই ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি। অভিযোগে উল্লেখিত ৫ জন সাক্ষী কেউই ঘটনা সম্পর্কে কিছু জানেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন