রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে এবিটির সদস্য সন্দেহে ৫ যুবক আটক এদের সাথে শিবিরের যোগাযোগ আছে -ডিসি ডিবি

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর পতেঙ্গা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সন্দেহে ৫ যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে রোববার গভীর রাতে পতেঙ্গা থানা কাটগড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আটক ৫ জন হলেন- আক্কাস আলী নয়ন, আতিকুল হাসান ইমন, জামশেদুল আলম হৃদয়, রুবেল ও মহিউদ্দিন। এদের মধ্যে রুবেল বাদে বাকিরা নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত।
এদিকে গতকাল (সোমবার) নগর গোয়েন্দা পুলিশে উপ-কমিশনার (বন্দর) মো. মারুফ হাসান জানান, চট্টগ্রামে নাশকতার পরিকল্পনা ছিল আনসারউল্লাহ বাংলা টিমের। তাদের সাথে জামায়াত-শিবিরের যোগাযোগ রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি জানান, আটককৃতদের মধ্যে ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নের আবুল খায়েরের ছেলে আক্কাছ আলী, আতিকুল হাসান নগরীর ডবলমুরিং থানার পাঠানটুলীর শেখ মুজিব রোডের মো. ফেরদৌসের ছেলে, জামশেদুল আলম হাটহাজারী থানার আমানবাজার এলাকার আব্দুর রহিমের ছেলে, রুবেল রাউজান থানার পূর্ব গুজরার আমির হামজার ছেলে ও মহিউদ্দিন রাঙ্গুনিয়া থানার মো. ইসমাইলের ছেলে। এ সময় তাদের কাছ থেকে ব্যবহৃত ২টি ল্যাপটপ, ৭টি মোবাইল ও শতাধিক লিফলেট উদ্ধার করা হয় বলেও জানান তিনি।
এদের মধ্যে আক্কাছ আলী নয়ন শিবিরের ‘সাথী’, এমন তথ্যও আছে বলে দাবি করেন উপ-কমিশনার মো. মারুফ হাসান। এ ছাড়া গ্রেপ্তার হওয়া একজন মাদরাসায় পড়াশুনা করেছেন, বাকি সবাই সাধারণ শিক্ষায় উচ্চশিক্ষিত বলেও জানান তিনি। তিনি বলেন, তথ্য প্রমাণের ভিত্তিতে জানতে পারি আক্কাছ আলী নয়ন ছাড়া বাকি চারজন আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তারা পতেঙ্গা থানার কাটগড় এলাকার নামীয় বাড়ির চতুর্থ তলায় গোপন বৈঠক করছিল।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আনসারউল্লাহ বাংলা টিমের লক্ষ্য-উদ্দেশ্যের সাথে একসাথে কাজ করছে শিবির। জামায়াত-শিবির আনসারউল্লাহ বাংলা টিমসহ অন্য জঙ্গিগ্রæপদের সঙ্গে কাজ করছে। জঙ্গি গ্রæপদের সহযোগিতাও করছে তারা। এমনকি দেশে বিভিন্ন স্থানে নাশকতা চালাতে পরিকল্পনা নিচ্ছে জামায়াত-শিবির।
সীতাকুÐ থেকে গ্রেপ্তার আনসারউল্লাহ বাংলা টিমের বেশ কয়েকজন সদস্যের সাথে এদের যোগসূত্র ছিল উল্লেখ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নগর গোয়েন্দা পুলিশে উপ-কমিশনার মো. মারুফ হাসান বলেন, ‘চট্টগ্রামে সীতাকুÐসহ বিভিন্ন সময় গ্রেপ্তার হওয়া আনসারউল্লাহ বাংলা টিমের সদস্যদের সাথে তাদের যোগাযোগ ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ৫ জনই এমন তথ্য দিয়েছে।
এর আগে বৃহস্পতিবার রাতে বায়েজিদ বোস্তামী থানার কুলগাঁও এলাকার একটি বাসা থেকে দিনাজপুর মেডিকেল কলেজের প্রথমবর্ষের ছাত্র আব্দুল হান্নান ওরফে আব্দুল্লাহ ওরফে লাদেনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পুলিশের ভাষ্য, ঠাকুরগাঁও সদর উপজেলার ইমতাজুর রহমানের ছেলে আব্দুল্লাহ ঠাকুরগাঁও এলাকায় আনসারুল্লাহর অন্যতম সংগঠক। সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতেই তার চট্টগ্রামে আসা। আবদুল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ডে নিয়েছে গোয়েন্দা পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
nadim ২ আগস্ট, ২০১৬, ১২:৪৮ এএম says : 0
robel mama k raozan nijbasa tk rat er 2tay basagerao kore nia gese.oni katgor a boitok krlo kmne?r police e ba katgor tk atok krlo.kmne? sob sajano kota
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন