ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে, আমরাও বাঁচব : ডা. কামরুল হাসান খান

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল হাসান খান বলেছেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশটাকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র ও অপতৎপরতা অব্যাহত রেখেছে। এ অশুভ শক্তির একটাই লক্ষ্য তা হলো যে কোনোমূল্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গণতান্ত্রিক সরকারকে বেকায়দায় ফেলে দেশটাকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। তাদের এ অপকর্ম বাস্তবায়ন করতে প্রধান ও একমাত্র বাধা হলো জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে কারণেই এ অশুভ শক্তি সব সময়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষতি করতে চায়। তাই মুক্তিযুদ্ধের পক্ষের সকল শুভশক্তিকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। শেখ হাসিনা বাঁচলে, বাংলাদেশ বাঁচবে; আমরাও বাঁচতে পারব।
গতকাল বিশ্ববিদ্যালয়ের বি বøকের নীচতলায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎবার্ষিকী, জাতীয় শোক দিবস ও শোকের মাস আগস্ট উপলক্ষে ‘রোগীর সেবায় হই আরো যতœবান’ এ প্রতিপাদ্য (থিম)কে ধারণ করে বিশ্ববিদ্যালয় গৃহীত মাসব্যাপী কর্মসূচি উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি একথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে এ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছেÑ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, ১৩ থেকে ২০ আগস্ট প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত আলোকচিত্র প্রদর্শনী, ১৪ আগস্ট দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জাতীয় শোক দিবসের আলোচনা সভা, ১৫ আগস্ট সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি বøকের নীচতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, সকাল ১০টায় বটতলায় স্বেচ্ছায় রক্তদান, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, কোরআনখানি ও তবারক বিতরণ, ভিন্ন ভিন্ন স্থানে বিভিন্ন ধর্মাবলম্বীদের নিজ নিজ ধর্মীয় রীতি অনুসারে প্রার্থনা সভা (স্থান নির্ধারিত হয়নি); ২৫ থেকে ২৮ আগস্ট ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর বক্তৃতাপর্ব এবং ৩০ আগস্ট মঙ্গলবার সমাপনী অনুষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন