বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপ করবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৯:৩০ পিএম

গত বছর অক্টোবরে দিল্লি সফরের ঠিক আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কল করে কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ১০ মাস পরে ইমরান খান আবার শেখ হাসিনার সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেছেন। বুধবার (২২ জুলাই) দুপুরে এই ফোনালাপ হতে পারে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, তাদের আগ্রহের বিষয়টি আমাদের জানানোর পরে টেলিফোনে আলাপের বিষয়টি নির্ধারিত হয়।–সাউথ এশিয়ান মনিটর

কী বিষয় নিয়ে আলাপ হবে জানতে চাইলে তিনি বলেন, এটি পাকিস্তানিরা আমাদের জানায়নি। অন্য এক কর্মকর্তা বলেন, ঢাকায় অবস্থিত ইসলামাবাদ মিশন টেলিফোন আলাপের অনুরোধের বিষয় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে। পরে দুই দেশের সরকারপ্রধানের কথা বলার বিষয়টি নির্ধারিত হয়। গত সপ্তাহে ঢাকায় পাকিস্তানের নতুন রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে দেখা করেছেন জানিয়ে ওই কর্মকর্তা বলেন, এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেছেন ওই রাষ্ট্রদূত।

দুই বছরের বেশি পাকিস্তান দূতাবাসে কোনও রাষ্ট্রদূত ছিল না উল্লেখ করে তিনি আরও জানান, ইমরান আহমেদ সিদ্দিকী গত ফেব্রুয়ারিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন। ঢাকায় আসার আগে গত ডিসেম্বরে ইমরান আহমেদ সিদ্দিকী পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভির সঙ্গে দেখা করতে গেলে রাষ্ট্রপতি ‘কাশ্মির ইস্যু’ এবং ‘দখলিকৃত কাশ্মিরে ভারতীয়দের হাতে চরম মানবাধিকার লঙ্ঘনের’ বিষয়টি বেশি করে প্রচার করার জন্য তাকে নির্দেশ দেন বলে রেডিও পাকিস্তানের একটি খবরে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন