ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১২:০২ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২৩। দীর্ঘদিন যাবত আমার পায়ের তলা বার বার ফেটে যাচ্ছে। দু হাতের চামড়াও উঠে যাচ্ছে। এতে আমি কোন কাজ সহজে করতে পারছি না। প্লিজ, আমাকে একটি সু-পরামর্শ দিন।
-সেলিনা। হোমনা। কুমিল্লা।

উত্তর : সময় নিয়ে চিকিৎসা করলে, বর্তমানে আধুনিক চিকিৎসার মাধ্যমে আপনার সমস্যাটি নির্মুল করা সম্ভব। তাই দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪০। দু’সন্তানের বাবা। বর্তমানে সহবাসে আমার লিংগের উত্থান হচ্ছে না। তাই আমি পারিবারিকভাবে খুবই বিব্রত। বর্তমানে সমস্যাটির কোন সমাধান আছে কি?
-আজগর আলী। ভাটারা। ঢাকা।

উত্তর : বিষয়টি সম্পূর্ণ দৈহিক বা মানসিক। বর্তমানে কারণ নির্ণয় করে চিকিৎসার মাধ্যমে সমস্যাটির স্থায়ী সমাধান সম্ভব। দেরী না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২১। বেশ কয়েক বছর আমার গালের কিছু অংশ সাদা হয়ে গেছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে যাচ্ছে। ওষুধ ব্যবহার করেও কাজ হচ্ছে না।
-সাবরিনা। ঢাকা ভার্সিটি। ঢাকা।

উত্তর : আপনার রোগটি সম্ভবত, শ্বেতী রোগ। কোন ভয় নেই, বর্তমানে চিকিৎসার মাধ্যমে রোগটি নির্মূল করা সম্ভব। আপনি দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩০। বর্তমানে আমার মাথার অধিকাংশ চুল পড়ে গিয়ে টাক হয়েছে। এতে আমি বেশ বিব্রত। স্থায়ী কোন সমাধান আছে কি?
- সালমান। বারিধারা। ঢাকা।

উত্তর : মাথার টাক এখন কোন বড় সমস্যাই নয়। অত্যাধুনিক ‘পিআরপি থেরাপী’ কোন পার্শ্ব ক্রিয়া ছাড়াই আপনার মাথায় চুল গজানো সম্ভব।
ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৬৮৮৮৪৯৪৬০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন