ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পেছনের দরজা ভেঙে চীনা কনস্যুলেটে ঢুকল মার্কিন প্রশাসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৩:২৮ পিএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে অবস্থিত চীনা কনস্যুলেটের কর্মীরা অফিস ছাড়ার পরপরই সেখানে অভিযান চালিয়েছে মার্কিন ফেডারেল এজেন্ট এবং স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। স্থানীয় সময় শুক্রবার বিকালে কনস্যুলেটের ভেতরে ঢুকে পড়েন তারা। খবর সিএনএন’র।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকেলে কনস্যুলেট অফিসিয়ালি বন্ধ করা হয়। এরপর মার্কিন প্রশাসনের কয়েকজন কর্মকর্তা পেছনের দরজা দিয়ে ভেতরে প্রবেশ করেন।
এর আগে গোয়েন্দাবৃত্তির অভিযোগ এনে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়ে শুক্রবারের মধ্যে টেক্সাস অঙ্গরাজ্যের ওই কনস্যুলেট বন্ধের নির্দেশ দেয় মার্কিন পররাষ্ট্র দফতর।
সিএনএন জানায়, শুক্রবার বিকালে বেশ কয়েকটি ইউএসভি কালো গাড়ি, ট্রাক, দুটি সাদা রংয়ের ভ্যান এবং তালাওয়ালা ভ্যান কনস্যুলেটের ভেতরে ঢুকতে দেখা গেছে। এ সময় বাইরে বহু মানুষ ও ক্যামেরা হাতে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ভিড় করতে দেখা যায়।
মার্কিন কর্মকর্তারা শুক্রবার সাংবাদিকদের বলেন, টেক্সাসের একটি গবেষণা প্রতিষ্ঠানের জালিয়াতি তদন্তে কনস্যুলেটের সম্পৃক্ততা পাওয়া গেছে। চীনা ওই কনস্যুলেটের কর্মকর্তারা ‘গবেষকদের সঙ্গে সরাসরি যোগাযোগে জড়িত ছিলেন এবং কোন তথ্য সংগ্রহ করবেন সে বিষয়ে তাদের দিকনির্দেশনা দিচ্ছিলেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন