শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে ৪ হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৭:২৯ পিএম

স্বাস্থ্য খাতে শৃঙ্খলা ফেরাতে রংপুরে হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান শুরু করেছে রংপুর জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। এরই অংশ হিসেবে অনুমোদন না থাকা, অসঙ্গতিপূর্ণ চিকিৎসা কার্যক্রম ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় ৪ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (২৭ জুলাই) দুপুরে রংপুর নগরীর ধাপ এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে রংপুর মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা ও সিভিল সার্জনের প্রতিনিধি অংশ নেন।
সিভিল সার্জনের অনুমোদন না নিয়ে অসঙ্গতিপূর্ণভাবে চিকিৎসা প্রদান ও মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা না থাকাসহ বিভিন্ন অভিযোগে নগরীর আপডেট ক্লিনিক, ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টার, রোজ হাসপাতাল ও ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করেন আদালত। একই সাথে প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে সর্তক করা হয়।
চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান।
রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নগরীতে মাত্র ২’শ ২৯টি বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন থাকলেও প্রায় সাড়ে পাঁচশ ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার এখানে কার্যক্রম চালাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন