বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাকিস্তানে বাংলাদেশ দূতাবাসে মতবিনিময়

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কুটনৈতিক সংবাদদাতা : পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ‘বাংলাদেশে সাম্প্রতিক হামলা : সরকারের সন্ত্রাসীদের প্রতি কোনো ছাড় নয় নীতি’ শীর্ষক এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১ আগস্ট সোমবার ইসলামাবাদে দূতাবাসের চ্যান্সারি ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান স¤প্রতি বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে একটি রেস্তোরাঁ ও কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানসংলগ্ন এলাকায় সন্ত্রাসী হামলা এবং এর ফলে বেশ কিছু জীবনহানি বিষয়ে তথ্য উপস্থাপন করেন। তিনি এ ঘটনার প্রেক্ষিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের কোনো ছাড় নয় নীতি ও গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন। তারিক আহসান দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন, বাংলাদেশের জনগণ বিরাজমান শান্তি ও স¤প্রীতি এবং সা¤প্রতিক বছরগুলোতে দেশে অর্জিত অগ্রগতি ও উন্নতি ষড়যন্ত্রকারীদের অশুভ তৎপরতায় বিনষ্ট হতে দেবেন না।
এরপর আলোচ্য বিষয়ের ওপর এক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। উপস্থিতি আলোচকেরা দেশের ও আঞ্চলিক শান্তি বজায় রাখার বৃহত্তর স্বার্থে অনতিবিলম্বে সমাজ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ সমূলে উচ্ছেদের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তারা এ লক্ষ্য অর্জনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সা¤প্রদায়িকতার বিরুদ্ধে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা ও ব্যাপক জনমত সৃষ্টির পাশাপাশি সকলকে নিজ নিজ অবস্থানে থেকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে বলে অভিমত প্রকাশ করেন। অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসী বাংলাদেশি ও আমন্ত্রিত পাকিস্তানি নাগরিক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন