ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৪:০০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে অবকাঠামো উন্নয়ন অনেক হয়েছে, তবুও এখনও সড়কে শৃঙ্খলা ফিরে আসেনি, এ নিয়ে বিআরটিএ'কে নিয়েও অনেক অভিযোগ রয়েছে, সর্ষের মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে।

আজ বুধবার চট্টগ্রামে সড়ক ও জনপথ অধিদফতরে চট্টগ্রাম সড়ক জোন, বিআরটিসি, বিআরটিএ, টানেল প্রকল্পের অগ্রগতি ও ঈদ প্রস্তুতি নিয়ে সংশ্লিষ্টদের এ আহ্বান জানান তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

সড়ক ও সেতু উন্নয়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দিলেও সড়কে শৃঙ্খলা না ফেরায় ওবায়দুল কাদের ক্ষোভ প্রকাশ করেন। চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ি ঢলের আশঙ্কা থাকায় আগে থেকেই প্রস্তুতি নেয়ায় নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে এবং সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মানবিক সহায়তা নিয়ে তাদের পাশে আছে।

সরকার কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত মেরিন ড্রাইভ ৩২ ফুট প্রশস্তকরণের উদ্যোগ নিয়েছে, এ প্রকল্পের প্রস্তুতি দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের এক অনন্য উদ্যোগ কর্ণফুলী টানেল, এ টানেল সম্প্রসারণের পাশাপাশি বদলে দেবে বন্দরনগরীর উন্নয়ন চিত্র, মন্ত্রী এ টানেলের দুটো টিউবের একটির খনন কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে বলে জানান।

মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়কের সাথে সংশ্লিষ্ট সকলকে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের আহ্বান জানান মন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২৯ জুলাই, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
গ্রামের একটি প্রবাদ ‘সর্ষেক্ষেতে (সরিষা ক্ষেতে) ভূত’ এটা আমি ১০ বছর বয়স থেকেই শুনে আসছি। আজ দেশের একজন উচ্চপদস্থ লোকের মুখে সেই প্রবাদটা শুনে ভালই লাগলো। আওয়ামী লীগের সাধারন সম্পাদক ক্ষমতাধর সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সর্ষের মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে।‘ আসোলেও কি তিনি তাঁর এই কথা রাখতে পারবেন?? উনি একজন লিখক ভাল ভাল কথা জানেন এবং লিখে থাকেন। কাজেই সময়ের সাথে তালমিলিয়ে সুন্দর সুন্দর কথা তিনি বহুবার বলেছেন কিন্তু সেসব কথা কার্যকর হতে দেখিনি। হয়তো হয়েছে আমার জানা নেই। কাজেই দলের দ্বিতীয় পদস্থ ব্যাক্তির এবারের কথা কতটা কার্যকর হবে সেটা নিয়ে অবশ্যই সন্দেহ রয়েছে। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আমাদের সাধ্যের মধ্যে কথা বলার ক্ষমতা প্রদান করুন। সাথে সাথে আল্লাহ্‌র দরবারে আরো প্রার্থনা তিনি যেন আমাকে সহ সবাইকে অবান্তর কথা বলা থেকে বিরত রাখুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন