শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোভিড পরীক্ষায় ৪৮ ঘণ্টা পর ফলাফল দেয়ার কোনো মানে হয় না : বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৫:২৬ পিএম

মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, কোভিড পরীক্ষায় ৪৮ ঘণ্টা পর ফলাফল দেয়ার কোনো মানে হয় না।তিনি বলেন, অধিকাংশ কোভিড পরীক্ষাই অপচয়। মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে বিল গেটস পরীক্ষা পদ্ধতির তীব্র সমালোচনা করে এই মন্তব্য করেন। -সিএনএন

বিল গেটস মনে করেন, মানুষের কাছে পরীক্ষার ফল দ্রুত আসতে হবে যাতে সংক্রমিত ব্যক্তি দ্রুত নিজকে আলাদা করতে পারেন এবং অন্যান্য ব্যবস্থা নিতে পারেন। এতে অন্যদের সংক্রমণও কমবে। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের সহকারী প্রধান অ্যাডাম ব্রেট জিরোইর বিল গেটসের সঙ্গে একমত প্রকাশ করে বলেন, ২৪ ঘণ্টার মধ্যে ফলাফল না দেয়া পর্যন্ত আমরা পরীক্ষা পদ্ধতি নিয়ে সন্তুষ্ট থাকতে পারি না। তবে আমরা এখনই এটি করতে পারছি না। চেষ্টা করছি। এটি করা গেলে অনেক ভালো হবে। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক পরীক্ষা বড় বাণিজ্যিক ল্যাবগুলোতে হচ্ছে। গড়ে এসব জায়গা থেকে ফল আসতে ৩ থেকে ৪ দিনের বেশি সময় লাগছে।

উল্লেখ্য, বিল গেটসের বিরুদ্ধে ইন্টারনেটে প্রচুর ষড়যন্ত্রতত্ত্ব ছড়াচ্ছে। বলা হচ্ছে, ভ্যাকসিন নিয়ে মুনাফার জন্য তিনিই জীবাণু অস্ত্র প্রয়োগ করেছেন। সিএনএনকে দেয়া এটি নিয়ে সাক্ষাতকারে বিল গেটস বলেছেন, মানুষ মহামারীর সাধারণ ব্যাখ্যা খুঁজছেন। এটি হচ্ছে মহামারীর সঙ্গে সামাজিক মাধ্যমকে গুলিয়ে ফেলার একটি বাজে উদাহরণ। অথচ বিল ও ম্যালিন্ডা গেটস ফাউন্ডেশন টিকা তৈরির জন্য অন্য যে কোনো সংস্থার চেয়ে সবচেয়ে বেশি অর্থ অনুদান দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন