শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরদীর ছলিমপুর ইউপিতে ভুয়া ভিজিডি কার্ডে চাল নেয়ার চেষ্টা

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৯:৫২ পিএম

আজ বৃহস্পতিবার সকালে ভুয়া ভিজিএফ কার্ড দিয়ে সরকারী চাল নেয়ার সময় হাতে নাতে ধরা পড়েছে বেশ কয়েকজন প্রতারক। ঘটনাটি ঘটেছে ঈশ্বরদীর ছলিমপুর ইউনিয়ন পরিষদে।
জানাগেছে, প্রতি বারের ন্যায় ঈদকে সামনে রেখে সরকারি সাহায্য হিসেবে হতদরিদ্র মানুষের মধ্যে এবারও বিতরনের জন্য ৪ হাজার ২ শ ১৯ জনকে নির্ধারণ করা হয়। প্রতি জনের ১০ কেজি করে চাল বরাদ্দ। কিন্তু চাল বিতরনের সময় ১১ জন ভুয়া কার্ড ধারী ধরা পড়ে। ইউনিয়ন পরিষদের দেয়া কার্ডের অনুরূপ কার্ড বানিয়ে তারা ভিজিএফ এর চাল নেয়ার চেষ্টা করে। পরপর উল্লেখিত পরিমাণ ভুয়া কার্ড ধরা পড়ার পর চেয়ারম্যান, সচিব ও বিতরণকারীদের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়। এব্যাপারে তারা ব্যাপক অনুসন্ধান চালিয়ে এই নকল কার্ডের হোতাদের খুঁজে বের করার চেষ্টা করেন।
এব্যাপারে ছলিমপুর ইউপি চেয়ারম্যান আবদুল মজিদ বাবলু মালিথার দৃষ্টি আকর্ষণ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একটি কুচক্রী মহল আমার সুনাম ক্ষুন্ন করার জন্য এমন হীন চক্রান্ত করে থাকতে পারে। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে ইউপি সচিব মোশাররফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান তদন্তের পর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। ধৃত ভূয়া কার্ড ধারীদের জিজ্ঞেস করলে তারা আকতারুল ইসলাম মেম্বার ঐসব কার্ড দিয়েছে বলে জানায়। এব্যাপারে আকতারুল মেম্বারকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি কার্ড বিতরণ করেছি ইউনিয়ন পরিষদের কার্ড।নকল কার্ড বিতরণ করে আমার লাভ কি? কেউ আমার কথা বলে থাকলে তা ষড়যন্ত্রকারীরা বলিয়েছে।
এব্যাপারে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ঘটনা সত্য। এব্যাপারে একজন মেম্বরের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করার জন্য ঈশ্বরদী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঈদের পরে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহন করা হবে। ঘটনাটি দিনভর ধূম্র জালে আটকে থাকলেও শেষ পর্যন্ত টক অবদা টাউনে পরিনত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন