ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আরো ৩০ মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ২:৫৬ পিএম | আপডেট : ৬:০০ পিএম, ৩ আগস্ট, ২০২০

দেশে দীর্ঘতর হচ্ছে করোনাভাইরাসে মৃত্যুর তালিকা। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় যুক্ত হয়েছে আরও ৩০ জনের নাম। ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা এখন তিন হাজার ১৮৪। এছাড়া একই সময়ে নতুন করে ১ হাজার ৩৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট ২ লাখ ৪২ হাজার ১০২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হল।

আজ সোমবার (৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ৪ হাজার ২৩৮। এবং আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ২৪৯টি। এর মধ্যে কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে ২ হাজার ৩৫৬ জন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৩৫৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১ কোটি ৭৮ লাখ ৫৯ হাজার ৮০০ জন। আর মৃতের সংখ্যা ৬ লাখ ৮৫ হাজার ১৮৯। এই সময়ে কভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৫ লাখ ৬৩ হাজার ৩০০ জন।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
লিমন ৩ আগস্ট, ২০২০, ৫:১৭ পিএম says : 0
এটা সঠিক সিদ্ধান্ত।
Total Reply(0)
পরাগ চৌধুরী ৩ আগস্ট, ২০২০, ৫:১৭ পিএম says : 0
জনগণ এই উপাত্ত বিশ্বাস করে না।
Total Reply(0)
আমিন আহমেদ ৩ আগস্ট, ২০২০, ৫:১৯ পিএম says : 0
কম টেস্ট কম করোনা এটা সকলেই জানে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন