বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

আওয়ামী লীগ-বিএনপি ঐক্য গড়তে আন্তরিক নয় : জেএসডি

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ কিংবা বিএনপি কোনো পক্ষই স্বাধীনতাবিরোধী, জঙ্গি-মৌলবাদের বিরুদ্ধে ঐক্য গড়তে আন্তরিক নয় বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)। গতকাল বুধবার জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রবের বাসভবনে অনুষ্ঠিত সভায় এক আলোচনায় এ মন্তব্য করা হয়।
দলটির সহ-দফতর সম্পাদক গোলাম রাব্বানী জামিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
এতে বলা হয়, আমরা সরকার প্রধানকে সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী জাতীয় ঐক্য গড়ার লক্ষ্যে জাতীয় কনভেনশন ডাকার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তিনি তা না করে জাতীয় ঐক্য হয়ে গেছে মর্মে ঘোষণা দিয়ে জাতীয় ঐক্যের প্রশ্নকে কার্যত উপেক্ষা করেছেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিএনপিও সত্যিকার অর্থে দলগতভাবে স্বাধীনতাবিরোধী মৌলবাদী গোষ্ঠী সম্পর্কে তাদের বক্তব্য স্পষ্ট করেনি। এ অবস্থায় সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী জাতীয় ঐক্যের প্রশ্নে দুই জোটের কারও ওপরই নির্ভর করা যাচ্ছে না।
সন্ত্রাসী ক্রিয়াকর্ম-জঙ্গি-মৌলবাদের ধারক-বাহক ও স্বাধীনতাবিরোধীদের তা-ব থেকে দেশ রক্ষার্থে জেএসডিই সব অসাম্প্রদায়িক, প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার সমাজ শক্তিসমূহের সমন্বয়ে ঐক্য গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহসভাপতি এমএ গোফরান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আতাউল করিম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সিরাজ মিয়া, সহসভাপতি তানিয়া  ফেরদৌসী ও এসএম আনছার উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন