ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নতুন শনাক্ত আরও দুই হাজার ৪৮৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৪৮ হাজার ৩৭০ জন। গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৪৮৭ জন। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে আরো ৭৩ জনের জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত চব্বিশ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪১৮ জনের। মারা গেছেন তিন জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন আরো ৭৬ জন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, এ পর্যন্ত চট্টগ্রামে ৬৩ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৪ জনের। তাদের মধ্যে গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৪২৪ জন। মারা গেছেন ২৪৩ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর জেলায় করোনাভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, রোববারও ৫৬জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২হাজার ২শ’ ৮।
যবিপ্রবি সূত্র জানায়, যবিপ্রবির ল্যাবে রোববার যশোরের ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এছাড়া মাগুরার ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও নড়াইলের ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়।
রাজশাহী ব্যুরো জানায়,

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় রাজশাহীতে একজন ও বগুড়ায় দুইজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এছাড়াও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৬৭ জন। গতকাল পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ হয়েছেন ৮ হাজার ৬৬৮ জন। নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯ জন, নওগাঁর ৯ জন, জয়পুরহাটে ১১ জন, বগুড়ায় ৫৬ জন ও সিরাজগঞ্জে ১৪ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে সুস্থ হয়ে ওঠার সংখ্যটা তিনগুনেরও বেশী বৃদ্ধি পেয়ে ২৬ থেকে ৮৩’তে উন্নীত হয়েছে। এসময়ে পটুয়াখালী ও পিরোজপুর ছাড়া অন্য ৪টি জেলাতেই আক্রান্তের সংখ্যা কমেছে বলে স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানে বলা হয়েছে।
দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২৮৯। তবে মৃতের সংখ্যা ১২৪-ই থাকছে। আর মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ২২৩।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর আরো ১৫জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৯২৫জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৫জনে।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাসের বাসিন্দা জামাল উদ্দিন (৪৮) ও কুমারখালী উপজেলার মনোয়ার হোসেন (৪৫)কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতুবরণ করেছেন। কুষ্টিয়ার মেডিকেল কলেজের প্রদত্ত তথ্য মতে কুষ্টিয়ায় ১১ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে আরও ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২৪ জনে। গতকাল নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিস এ তথ্য জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন