ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সমঝোতায় আসতে রাহুল, প্রিয়াঙ্কার সাথে সাক্ষাৎ সচিন পাইলটের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৭:৪৩ পিএম

বিদ্রোহে ভুলে সমঝোতায় আসতে সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী সঙ্গে বৈঠক করলেন সচিন পাইলট। সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীর বোন ও কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। আগামী ১৪ আগস্ট রাজস্থান বিধানসভায় শুরু হচ্ছে বিশেষ অধিবেশন। তার আগে এই বৈঠক সচিন পাইলট এবং অশোক গহলৌত শিবিরের মধ্যে সমঝোতার ইঙ্গিত বলেই মনে করা হচ্ছে।

রাজস্থানে সচিন পাইলট শিবির বিদ্রোহ ভুলে সমঝোতায় আসতে চাচ্ছে, এ দিন সকাল থেকে এই গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তার কারণ, কংগ্রেসের একটি সূত্র সংবাদমাধ্যমে দাবি করে, রাজস্থানে ‘বিরাট সাফল্য’ আসতে চলেছে। কী সেই সাফল্য? সূত্রের দাবি, রাহুল গান্ধী বা কংগ্রেসের ভিন্ন কোনও নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে উদ্যোগী হয়েছেন সচিন পাইলট। এ জন্য রাহুলের সময়ও চেয়েছেন তিনি। শুরুতে সেই সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছিল পাইলট শিবির। কিন্তু বেলা গড়াতেই সেই জল্পনা বাস্তব রূপ নিল। এ দিন রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন সচিন পাইলট। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। বৈঠকে সোনিয়া গান্ধী উপস্থিত ছিলেন কিনা তা স্পষ্ট নয়।

এই বৈঠকের পর, রাজস্থানে বিবদমান দু’পক্ষের মধ্যে ফের সমঝোতার কাজটা অনেকটা এগিয়ে গেল বলেই কংগ্রেসের একটি সূত্রে জানা যাচ্ছে। আর তার সূত্রপাত হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধীর হাত ধরেই। কংগ্রেসের সূত্র মতে, দিল্লিতে সপ্তাহ দু’য়েক আগে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে বৈঠক করেন সচিন পাইলট। এর পর কংগ্রেসের বিভিন্ন স্তরে কথা হয় বলেও খবর।

জুলাই মাসের প্রথম দিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করেছিলেন সচিন পাইলট। আর এই ঘটনাকে কেন্দ্র করেই রাজস্থানে ‘মরুঝড়’ শুরু হয়। যার জেরে বিধায়কের অঙ্কের সমীকরণে টলমল করতে থাকে গহলৌতের সরকার। এ দিন সচিন-রাহুল বৈঠকের পর সেই অনিশ্চয়তায় ছেদ পড়তে চলেছে বলেই মনে করা হচ্ছে। আগামী ১৪ আগস্ট বিশেষ অধিবেশন রাজস্থান বিধানসভায়। তার আগে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই রাজনৈতিক মহলের একাংশের ধারণা। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন