ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আমরা সবসময় এতিম অসহায়দের কথা ভাবি: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১১:৫১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতিমদের উদ্দেশে বলেছেন, তোমরা যারা এতিম তাদের ব্যথা আমরা বুঝি। আমিও একদিন ঘুম থেকে উঠে শুনি আমার বাবা-মা-ভাইসহ কেউ নেই। সে কারণে আমরা এতিমদের দুঃখ বুঝি। তোমরা যারা এতিম, তারা একা নও। যতদিন বেঁচে আছি ততদিন তোমাদের পাশে আমি আছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের স্মরণে আজ শুক্রবার ৫০ হাজারবার কোরআন খতম উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজ কল্যাণ অধিদফতর এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিভিন্ন এতিম খানা ও সরকারি শিশু পল্লী থেকে শিশুরা মোনাজাতে অংশ নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দোয়া মাহফিলে অংশ নেন।

এতিমদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, তোমাদের জন্য অর্থ বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে । তোমরা প্রতিটি শিশু যেন নিজের পায়ে দাঁড়াতে পারো এজন্য তোমাদের ভোকেশনাল ট্রেনিং দেয়া হচ্ছে। বাবা-মা কারো চিরকাল থাকে না। তোমরা মানুষের মতো মানুষ হলে বাবা-মা যেখানেই থাকুক, তারা তোমাদের জন্য দোয়া করবেন। তোমরা মানুষ হতে পারলে তোমরাও একদিন এতিমদের পাশে দাঁড়াতে পারবে।

তিনি বলেন, আমি এবং আমার ছোট বোন শেখ রেহানা সব সময় তোমাদের মতো এতিম এবং অসহায়দের কথা ভাবি। এজন্য তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা কিভাবে দেয়া যায় আমরা সে চিন্তা করি। তাদের জন্য অনেক সুযোগ-সুবিধা বাস্তবায়ন করেছি। আমাদের জীবনে তোমরাই সবচেয়ে আপনজন। এজন্য আমাদের পরিবারে যে কারো জন্মদিনে আমরা বাইরে বড় করে কোনো অনুষ্ঠান না করে তোমাদের মত এতিমদের কাছে আমরা মিষ্টি ও খাবার পাঠাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Habib Mahmud Habib ১৪ আগস্ট, ২০২০, ৩:০৫ পিএম says : 1
হে জননী আপনাকে সারা জীবন ভালবেসে যাব
Total Reply(0)
Habib Mahmud Habib ১৪ আগস্ট, ২০২০, ৩:০৫ পিএম says : 1
হে জননী আপনাকে সারা জীবন ভালবেসে যাব
Total Reply(0)
Neyamul Haque Nayeem ১৪ আগস্ট, ২০২০, ৩:০৬ পিএম says : 1
ঠিকঠাক বলেছে মাননীয় প্রধানমন্ত্রী,,,, এই কথা শুনে তাদের শরীর তেলে বেগুন জ্বলছে যারা কুয়েত থেকে দান করেছে বাংলাদেশ এতিমের থাকা খাওয়া জন্য সেই টাকা পাশাখেলা মতো ভাগাভাগি করছে
Total Reply(0)
Khorshed Alam ১৪ আগস্ট, ২০২০, ৩:০৬ পিএম says : 0
সে জন্য মাননীয় প্রধানমনএী দেশে গুম খুন হত্যা এইগুলি বন্ধ করতে হবে।তাহলে অনেক পরিবার এতিম হওয়া থেকে পরিএাণ পেতে পারে।আপনি ইতিহাস সৃষ্টি করুন, এই ব্যাপারে জিরো টলারেন্স করার জন্য আপনার নির্দেশ কামনা করছি।আল্লাহ আপনাকে সহাই করুক। আমিন।
Total Reply(0)
Md Syed Alam ১৪ আগস্ট, ২০২০, ৩:০৭ পিএম says : 0
দয়া করে টেকনাফ এর বিষয়টি জনকল্যাণ মূলক ভাবে দেখুন অপরাধীদের কে ফাঁসি দিয়ে দেওয়ার ব্যবস্থা করুন। আর আগামীতে আমার একটা ভোট দেওয়ার আশা আছে।
Total Reply(0)
MD Karim ১৪ আগস্ট, ২০২০, ৩:১০ পিএম says : 0
আমিও এতিম দয়া করে টেকনাফ ঘটনায় দোষীদের ফাসি ৩ মাসে কার্যকর করুন।। আর আমাকে একটা ভোট দিতে ব্যাবস্থা করে দিন আর কিছু চাইবার নাই আমার
Total Reply(0)
Md Solaiman ১৪ আগস্ট, ২০২০, ৩:১০ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী আসসালামু আলাইকুম। আপনার ও আপনার পরিবারের দীর্ঘায়ু/সুস্থতা কামনা করছি। মহান আল্লাহ্ আপনাকে ও আপনার পরিবার কে নিরাপদে রাখুন-আমিন। বর্তমানে আবাসিক গ্যাস সেক্টরে হরিলুট-লুটপাট-মাসিক বিল-নিয়মিত অবৈধ বিতরন লাইন স্থাপন সহ হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হচ্ছে। আবাসিক গ্যাস সংযোগ এ নতুন সংযোগ ও লোড বৃদ্ধি করার অনুমতি প্রদান করলে মাসিক কয়েক হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে, যা এখন অবৈধ ভাবে চক্রের হতে বিদ্যমান। বর্তমান পাইপ লাইন দ্বারা এ সংযোগ চালু অবস্থায় আছে, আপনার সু-দৃষ্টি একান্ত ভাবে কামনা করছি। আপনার হস্তক্ষেপে আশা করছি এ দুর্নীতি দমন হবে,এবং যথাযথ রাজস্ব আদায় হবে।
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৪ আগস্ট, ২০২০, ৫:১০ পিএম says : 0
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা তাহার শহীদি পরিবারের আত্মীয় স্বজনের জন্যে পবিত্র কোরান খতম শরিক মোবারক। আল্লাহ্ শহীদের কবরে হাজার হাজার পবিত্র কোরান খতম ছাওয়াব পৌছাইয়া দিও শহীদের কবর কে জান্নাতুল ফেরদৌস এর বাগান বানিয়ে দাও। আমিন। মাননীয় প্রধান মন্তীর দীর্ঘায়ু শারীরিক সুস্থতা কামনা করছি। আগষ্টের শোকাহত পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা সম্মান মর্যাদা ও আল্লাহর পবিত্র দরবারে বঙ্গবন্ধু তাহার সহধর্মীনি বঙ্গমাতা সহ শহীদের মর্যাদাবান পবিত্র স্থান জান্নাতুল ফেরদৌস দান করার জন‍্য প্রার্থনা করছি। আমিন আমিন চুম্মা আমিন।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৪ আগস্ট, ২০২০, ১০:৩৮ পিএম says : 0
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে তাঁর বৈশিষ্ট তুলে ধরেছেন যানাকি খুবই সত্য কথা। আমরা জানি প্রধানমন্ত্রী এতিম ছেলে মেয়েদেরকে খুবই স্নেহ করেন এবং তাদের ভবিষৎ উজ্জল করার জন্যে সর্বদা প্রচেষ্ট থাকেন এবং প্রতি নিয়ত সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। এখন একটা বিষয় জনগণের সামনে এসেছে সেটা হচ্ছে কক্সবাজারে টেকনাফে ওসি প্রদীপ কুমার দাশদের নিশৃংস হত্যা কান্ডের বিভিন্ন ঘটনায় অনেক শিশু এতিম হয়েছে। তাই জনগণ চায় প্রদীপ যেসব নীরিহ মানুষদেরকে ক্রসফায়ারের নামে পয়সার জন্যে হত্যা করে তাদের সন্তানদেরকে এতিম বানিয়েছে তাদের দুঃখ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই পুরন করতে হবে। বাংলাদেশে বর্তমান আইন অনুযায়ী প্রধানমন্ত্রী ছাড়া সরকারে আর কেহই পুলিশের অপকর্মের বিচার করার ক্ষমতা রাখেন না। কাজেই জনগণ চায় প্রধানমন্ত্রী স্বয়ং প্রদীপ বাবুর বিচার করে তাঁকে ফাঁসি দেয়ার ব্যাবস্থা করেন। আমরা বিভিন্ন পত্রপত্রিকায় দেখছি উপরের একটা মহল প্রদীপ বাবুকে বাচানোর জন্যে তৎপর হয়ে উঠেছে। এখানে একটা বিষয় উল্লেখ করা প্রয়োজন যে, ধনী, দরিদ্র সবার সন্তানই এতিম হলে একই অবস্থানে গিয়ে দাঁড়ায়। কাজেই সেদিকে নজর রেখেই প্রদীপকে কঠিন সাজা দিতে হবে যাতে করে অন্য কোন ওসির এধরনের কাজ করার আগে বুক কেঁপে উঠে। আল্লাহ্‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীর জনকের সময়ে যেভাবে পুলিশকে নিয়ন্ত্রণ করা হতো ঠিক সেইভাবে পুলিশকে নিয়ন্ত্রণ করার আইন পুনর্জীবিত করার ক্ষমতা প্রদান করুন। আমিন
Total Reply(2)
ম নাছিরউদ্দীন শাহ ১৪ আগস্ট, ২০২০, ১১:০৮ পিএম says : 0
গনপ্রজাতন্তী বাংলাদেশের সরকারের প্রধান মন্তী অবশ‍্যই সবাই মাননীয় প্রধান প্রধান মন্তী লিখা উচিত। ধন্যবাদ।
Mohammed Shah Alam Khan ১৫ আগস্ট, ২০২০, ২:২৫ এএম says : 0
প্রতি জনাব ম নাছিরউদ্দীন শাহ,আপনি মনে হয় একজন চাকুরীজীবি তাই আমাকে আপনার নিয়ম অনুযায়ী কথা বলেছেন। আমি পেশাগত একজন সাংবাদিক কাজেই আমি অবশ্যই জানি আমি কাকে কিভাবে সম্বন্ধ করবো। আশাকরি বুঝাতে পেরেছি। ধন্যবাদ
Miah Adel ১৪ আগস্ট, ২০২০, ১১:০৯ পিএম says : 0
Those who touch orphans' heads with their fingers, will be in the company of the Prophet (SAWS).
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন