শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন কায়েতপাড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলামের বিরুদ্ধে নিরীহ কৃষকদের জমি জবর দখল করে চলেছেন বলে অভিযোগ উঠেছে। এ ক্ষেত্রে তিনি কোনো ধরণের আইনের প্রতি সম্মান প্রদর্শন না করে কেবল ক্ষমতার জোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক বালু ভরাট অব্যাহত রেখেছেন। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছেনা।
গতকাল শুক্রবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন ওয়েলকেয়ার কনসোর্টিয়াম লিমিটেডের জি.এম বিজনেস প্রমোশন জয়ন্ত কুমার সাহা। এ সময় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমানসহ কয়েকজন ভূক্তভোগী উপস্থিত ছিলেন।
জয়ন্ত কুমার সাহা বলেন, চিহ্নিত ভূমিদস্যু নবনির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। সম্প্রতি দল বদলে আওয়ামী লীগে যোগ দিয়ে ক্ষমতাসীন দলের টিকিটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে নতুন করে শুরু করেছেন ভূমি দখলের উৎসব।
তিনি বলেন, চেয়ারম্যান নিয়োজিত সন্ত্রাসীরা কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা মৌজায় রিহ্যাব সদস্য ওয়েলকেয়ার কনসোর্টিয়ামের ক্রয় করা প্রায় ৫০ বিঘা জমিসহ স্থানীয়দের আরও প্রায় ১০০ বিঘা জমি কোনরূপ ক্রয় বা বায়না না করে এমনকি জমির মালিকদের সম্মতি না নিয়ে ১৭/১৮টি ড্রেজারের মাধ্যমে বালু ভরাট করে চলেছেন।
তারা বলেন অবৈধ কর্মকাÐ বন্ধের জন্য মামলা করা হয়েছে এবং আদালত ওই এলাকায় ১৪৪ ধারা (স্থিতিশীলতা) জারি করেছে। এর পরও রফিক চেয়ারম্যানের লোকজন আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রকাশ্য দখল প্রক্রিয়া অব্যহত রেখেছে।
অন্যদিকে, কোম্পানির এমডি মোস্তাফিজুর রহমান ও কায়েতপাড়া ইউনিয়নের প্রবীণ আওয়ামী লীগ নেতা কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল খালেকসহ সাধারণ মানুষের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা ও প্রাণনাশের হুমকি দিয়ে চলেছে। এ বিষয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। (যার নম্বর-৭৬)।
পরবর্তীতে গ্রামবাসী কৃষি জমির দখল ও বালু ভরাট বন্ধের জন্য আইনি সহায়তা চেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপার নারায়ণগঞ্জ, জেলা প্রশাসক নারায়ণগঞ্জ, ডি.জি. (ডি.জি.ডি.এফ), স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন