ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অন্ধের মতোএকপেশে সমালোচনা গ্রহণযোগ্য নয় -সিলেটে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

দু’একটি ব্যতিক্রম ছাড়া করোনা সঙ্কটকালে সঠিকভাবে দায়িত্ব পালন করেছে গণমাধ্যম। তিনি বলেন, সমালোচনা থাকবে, না হলে বহুমাত্রিক সমাজব্যবস্থা নষ্ট হয়ে যাবে। সরকার মনে করে, পথচলাকালে শাণিত করে সমালোচনা। কিন্তু বস্তুনিষ্টতা ছাড়া অন্ধের মতো একপেশে সমালোচনা গ্রহণযোগ্য নয়।
গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া প্রণোদনার চেক হস্তান্তর কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। আলোচনা পর্ব শেষে সিলেট বিভাগের শতাধিক সাংবাদিকের মধ্যে প্রণোদনার চেক নিজ হাতে বিতরণ করেন।

তথ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তা অতুলনীয়। করোনা সঙ্কট শুরু হওয়ার পর গত সাড়ে পাঁচ মাসে একদিনও বিশ্রাম নেননি তিনি। করোনার সময়ে দেশে হাজার হাজার মানুষ মরে যাবে এমন আশঙ্কা করেছিলেন অনেকে। কিন্তু বাস্তবতা হলো, অনাহারে মরেনি একজন মানুষও। করোনাভাইরাসে মৃত্যুর হার পৃথিবীতে যে কয়টি দেশে সবচেয়ে কম বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম। দেশে করোনায় মৃত্যুর হার ১.২৫ থেকে ১.৩ শতাংশ। এ হার ভারত-পাকিস্তানের চেয়েও কম।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী আরও বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এই করোনাকালেও সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছে সরকার। দলমত নির্বিশেষে যারা সঙ্কটে আছেন তাদের প্রণোদনা দিচ্ছি আমরা। এমনকি ভারত-পাকিস্তানেও সাংবাদিকদের এভাবে প্রণোদনা দেয়া হয়নি ।

তথ্য অফিসের বিভাগীয় উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলির সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন