ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিপাইনে ভয়াবহ বিস্ফোরণ, ৫ সেনাসহ নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ২:০০ পিএম

দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় সুলু প্রদেশে জোড়া বিস্ফোরণে সামরিক বাহিনীর পাঁচ সদস্যসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরও ১৭ জন। দেশটির সেনাবাহিনী ও পুলিশ সূত্রের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার (২৪ আগস্ট) স্থানীয় সময় বেলা ১২টার দিকে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে।
পুলিশ-সেনাবাহিনীর সন্ত্রাসবিরোধী যৌথ টাস্ক ফোর্সের মুখপাত্র ক্যাপ্টেন রেক্স পেয়ট বলেন, জোলো দ্বীপের টাউন প্লাজায় দুপুরের দিকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
পুলিশ এবং সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বিস্ফোরণে কমপক্ষে পাঁচ সেনা এবং চার বেসামরিক নিহত হয়েছে। কোভিড-১৯ মোকাবিলায় স্থানীয় প্রশাসনের মানবিক সহায়তা কার্যক্রমের সময় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই কর্মসূচিতে স্থানীয় পৌরসভার কর্মকর্তাদের সহায়তা দিচ্ছিলেন সেনাবাহিনীর সদস্যরা।
প্রথম বিস্ফোরণের কিছু সময় পরই দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথম বিস্ফোরণে হতাহতের খবর নিশ্চিত হওয়া গেলেও ক্যাথেড্রল অব আওয়ার লেডি অব মাউন্ট চার্মেল নামে একটি চার্চে হওয়া দ্বিতীয় বিস্ফোরণে তাৎক্ষণিক হতাহতের খবর জানা যায়নি। এটি প্রথম বিস্ফোরণের ঘটনাস্থল থেকে প্রায় ৭০ মিটার দূরে অবস্থিত।
গত বছর ওই একই ক্যাথেড্রলে একটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। ওই হামলায় কমপক্ষে ২৩ জন নিহত হয়। রোববারের প্রার্থনায় অংশ নেওয়া লোকজনকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন