শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিষিদ্ধ সংগঠনের ২ সদস্য গ্রেফতার

বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ঝিনাইদহে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র ২ সদস্য গ্রেফতার হয়েছে। তাদের গ্রেফতার করে পুলিশের এন্টিটেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল সোমবার ভোর রাতে তাদের বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদেরকে পুলিশে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলো সদর উপজেলার সাগান্না মঙ্গলপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪) ও মসজিদপাড়া এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (২৩)। 

এ সময় তাদের কাছ থেকে দু’টি মোবাইল, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরিকার্ড এবং বিপুল পরিমান বৈদ্যুতিক তারসহ বোমা তৈরির বিভিন্ন উপাদানসহ জিহাদি বই ও অন্যান্য জিনিসপত্র উদ্ধার করা হয়।
গতকাল সোমবার দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং-এর মাধ্যমে এসব তথ্য তুলে ধরা হয়। এসময় এন্টিটেররিজম ইউনিট (এটিইউ) এর কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ কর্মকতারা উপস্থিত ছিলেন।
জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম-এর সভাপতিত্বে ব্রিফিংএ আরো বলা হয়, গ্রেফতারকৃতরা ইসলামী খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদি কার্যক্রমে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। গ্রেফেতারকৃতরা বেশি শক্তিশালী এক্সপ্লোসিভ বোমা তৈরির বিষয়টি নিয়ে দীর্ঘদিন গবেষণা করছে বলেও স্বীকারোক্তি দিয়েছে। তাদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মামলা প্রক্রিয়াধীন বলে পুলিশ জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন