রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে গ্রেনেড হামলার এক যুগ গ্রেনেড ও বোমা হামলায় জড়িতরা রেহাই পাবে না : মিসবাহ

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে সিলেটে ঘটে যাওয়া গ্রেনেড ও বোমা হামলায় জড়িত কেউই রেহাই পাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
সিলেটের তালতলাস্থ গুলশান সেন্টারে আওয়ামী লীগের কার্যকরী সভায় গ্রেনেড হামলার এক যুগ পূর্তি উপলক্ষে গতকাল (শনিবার) দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।
তিনি বলেন, ‘২০০৪ সালের ৭ আগস্ট গুলশান সেন্টারে আওয়ামী লীগ নেতাদের হত্যার উদ্দেশে বোমা হামলা চালানো হয়েছিল। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশ ওই হামলা চালায়। এর পেছনে মদদদাতা ছিল তারেক-হারিছরা। ওই হামলায় নিহত হওয়া মহানগর আওয়ামী লীগের তৎকালীন প্রচার সম্পাদক ইব্রাহিম আলীর আত্মার শান্তি কামনা করে মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘হামলায় আওয়ামী লীগের ২০ জন নেতাকর্মী আহত হন। তাদের অনেকেই এখনো স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না।’
তিনি আরো বলেন, ‘কারা জঙ্গি গোষ্ঠী সৃষ্টি করছে, কারা তাদের মদদ দিচ্ছে, তা এখন দিবালোকের মতো স্পষ্ট। দেশে বিএনপি-জামায়াতের মদদে, আশীর্বাদপুষ্ট হয়ে সরকারকে অস্থিতিশীল করতেই একের পর এক জঙ্গি হামলা হচ্ছে। চারদলীয় জোট সরকারের আমলে দেশে বিভিন্ন জঙ্গি হামলার ঘটনার বিবরণ দিয়ে মিসবাহ সিরাজ বলেন, ‘বিএনপি-জামায়াতের মদদেই এসব ঘটেছে। বিএনপি-জামায়াত জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করছে।’
এ সময় অন্যদের মধ্যে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন