শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমন ৪জন হ্রাস পেলেও মৃত্যুর মিছিল থামেনি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:৫২ পিএম

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমন আগের দিনের তুলনায় ৪ জনে হ্রাস পেলেও মৃত্যুর মিছিল থামেনি। উপরন্তু বরিশাল ও পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা বেড়েছে। শণিবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় আরো ৪০ জন আক্রান্ত ও একজনের মৃত্যু হয়েছে দক্ষিণাঞ্চলের ৬ জেলায়। স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী নতুন ২০ জন সহ সর্বমোট ৬ হাজার ১৫২ জনের সুস্থ হয়ে উঠেছে। তবে এ সংখ্যাটা আগের দিনের চেয়ে ৫০ জন কম। এসময়ে দক্ষিণাঞ্চলে একমাত্র কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে বরিশালের আগৈলঝাড়ায়। ফলে জেলাটিতে এ অঞ্চলের সর্বাধীক মোট ৬৫ জনের মৃত্যু ও ৩ হাজার ২৩১ জনের আক্রান্তের কথা জানাল স্বাস্থ্য দপ্তর।
শণিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল আগের দিনের প্রায় দ্বিগুন ২৭ জন। যা আগের দিন ছিল ১৪। পটুয়াখালীতেও আক্রান্তের সংখ্যা শণিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ছিল ১০। আগের দিনের এ জেলায় নতুন কোন করোনা রোগী সনাক্ত হয়নি। পটুয়াখালীতে এপর্যন্ত ১,৩৪০ জন আক্রন্তের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে।
এছাড়া ভোলা, পিরোজপুর ও বরগুনাতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল একজন করে। এসময়ে ঝালকাঠীতে নতুন কোন আক্রান্ত ও সুস্থ হয়ে ওঠার খবর ছিলনা।
শণিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরিক্ষায় ৪৩ জনের করেনা পজিটিভ সনাক্ত হয়েছে। আগের দিন সম সংখ্যক পরিক্ষায় সনাক্তের সংখ্যা ছিল ৪৩। ভোলাতেও গত ২৪ ঘন্টায় ৫৫ জনের নমুনা পরিক্ষায় ১ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে।
এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শণিবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন আগের দিনের ৪৭-এর স্থলে ৪০ জন। এসময়ে আইসোলেশনে ওয়ার্ডেও আগের দিনের ৩৬-এর স্থলে ৩৫ জন চিকিৎসাধীন ছিলেন। আর আইসিইউ’তে ছিলেন ৯ জন। যে সংখ্যাটা আগের দিন ছিল ৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন