ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৭ এএম

প্রশ্ন : আমি বিবাহিতা। ০১ সন্তানের মা। বয়স-৩০ বছর। আমার কপালে সূক্ষ্ম বলিরেখার সৃষ্টি হয়েছে। তাছাড়া মুখে আছে বয়সের চিহ্ন। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। আমি দ্রুত এ অবস্থা হতে মুক্তি চাই।
মিসেস তাসলিমা বেগম। শান্তিনগর। ঢাকা
উ: আপনার কপালে সৃষ্ঠ রেখাগুলোকে ইংরেজীতে বলা হয়-রিঙ্কলস। অত্যাধুনিক মেসোথেরাপীর মাধ্যমে কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই। আপনার কপালের বলিরেখাগুলোর নির্মূল সম্ভব।
প্রশ্ন : আমি বিবাহিত। ০২ সন্তানের পিতা। বয়স-৩৪। বর্তমানে সহবাসের সময়-আমার দ্রুত বীর্য স্খলন হয়ে যায়। আমি এর স্থায়ী সমাধান চাচ্ছি।
মি. বিরেন। বান্দরবন। চট্টগ্রাম।
উ: বর্তমানে সম্ভবত : আপনার মধ্যে পুরুষত্বহীনতা সৃষ্টি হয়েছে। আপনার দেহের সেক্স-হরমোনের ভারসাম্যহীনতা রক্ত পরীক্ষার মাধ্যমে শনাক্ত করে কোন পার্শ্বক্রিয়া ছাড়াই বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে আপনাকে সুস্থ করা সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স-২১। বর্তমানে আমি মুখের ব্রনের চিকিৎসা নিচ্ছি। বারবার সাবান ব্যবহারে আমার মুখের ত্বক শুষ্ক হয়ে যায়। ডাক্তার সমস্যাটি নিরসন করতে পারছেন না। এ বিষয়ে আপনার সু-পরামর্শ চাচ্ছি।
সামিয়া। কান্দিরপাড়। কুমিল্লা।
উ: বারবার সাবান ব্যবহারে চামড়ায় তৈরী হওয়া সেবাম পরিষ্কার হয়ে যায়। এতে ত্বক শুষ্ক হয়ে পড়ে। চিকিৎসার মাধ্যমে ত্বকের শুষ্কতা দূর করা সম্ভব। আপনি দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪১। আমার মুখের ত্বকের অসংখ্য চেপ্টা আঁচিল হয়েছে। এতে আমি বেশ হতাশ। আমি এগুলোর নির্মূল চাচ্ছি।
কিশোর মোদক। কলাবাগান। ঢাকা।
উ: আপনার মুখের আঁচিলগুলো সম্ভবত : ভেরুক্কা ধরনের। অত্যাধুনিক লেজার সাজারির মাধ্যমে মাত্র ০১ সেশন চিকিৎসায় কোন পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার আঁচিলগুলো স্থায়ীভাবে নির্মূল করা সম্ভব।
ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৬৮৮৮৪৯৪৬০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন