শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গবেষণার মাধ্যমে সমাজ ও মানবতার সেবাই জরুরি-ড. ফয়সাল হোসেন

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ওয়াশিংটন ইউনিভার্সিটির প্রফেসর পানিসম্পদ বিশেষজ্ঞ ড. ফয়সাল হোসেন বলেছেন, গবেষণার মাধ্যমে সমাজ ও মানবতাকে সেবা প্রদান করা অনেক বেশি জরুরি। বেশি বেশি গবেষণা-প্রবন্ধ প্রকাশের চেয়ে গবেষণায় সমাজ ও মানবতা কতটুকু উপকৃত হবে তা নিয়ে চিন্তা করার উপর তিনি গুরুত্বারোপ করেন। গতকাল (সোমবার) স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) আয়োজিত ‘মডার্ণ ওয়াটার ম্যানেজমেন্ট’ শীর্ষক এক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনকালে ড. ফয়সাল হোসেন একথা বলেন।
আইআইইউসির প্রোভিসি (চলতি দায়িত্ব) প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইআইইউসি’র ভিসি প্রফেসর ড. একেএম আজহারুল ইসলাম। মূল প্রবন্ধ উপস্থাপনকালে ড. ফয়সাল হোসেন বলেন, বাংলাদেশসহ বিশ্বের সর্বত্র উদ্ভূত পানি সমস্যার জন্য গবেষণা ও প্রয়োগ উভয়ক্ষেত্রে বিজ্ঞানভিত্তিক সমাধানের উদ্যোগ নেয়া প্রয়োজন।
অনুষ্ঠানের প্রধান অতিথি আইআইইউসি’র ভিসি প্রফেসর ড. একেএম আজহারুল ইসলাম বলেন, আমাদের দেশের সন্তানরা বিদেশেও মেধার স্বাক্ষর রাখছে। তারা বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোতে মেধা তালিকায় শীর্ষস্থানও দখল করছে এবং গবেষণামূলক কাজে ও সাফল্যে আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করছে। একজন বিশেষজ্ঞ পর্যায়ের রিসোর্স পারসনকে নিয়ে এ সেমিনার আইআইইউসি’র শিক্ষক ও ছাত্রছাত্রীদের সমৃদ্ধ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন