বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজের উদ্বোধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজশাহী হাউজিং এস্টেটের সেক্টর নং-১ এর উপশহর নিউ মার্কেট এলাকায় গতকাল শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৫তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার এর নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 

এ সময় মেয়র বলেন, ২৫ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু টাওয়ার উত্তরবঙ্গের মধ্যে সর্বোচ্চ উচুঁ ভবন হবে। ভবনটি দেখতে হবে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন। ৬তলা পর্যন্ত হবে বাণিজ্যিক প্রতিষ্ঠান এবং এর উপরে হবে আবাসিক। নিচতলায় থাকবে গ্রিনজোন। ভবনটিতে ৪০ হাজার স্কয়ার ফিট জায়গায় মসজিদ হবে, যেখানে একসাথে আড়াই হাজার মানুষ নামাজ আদায় করতে পারবেন। বঙ্গবন্ধু টাওয়ার রাজশাহীকে সারাদেশে নতুন করে পরিচয় করিয়ে দেবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম। তিনি বলেন, দৃষ্টিনন্দন করে বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ করা হবে। যা হবে উত্তরাঞ্চলের সর্বোচ্চ উচুঁ ভবন। যেহেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত ভবনে আসলে যে কেউ যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, সেই ব্যবস্থা রাখা হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের নির্বাহী প্রকৌশলী, কাওসার মোর্শেদ, উপ বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগ সভাপতি দরবেশ আলী চিশতি, সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক, আওয়ামী লীগ নেতা মেহেদী হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ কাজ তত্ত্বাবধায়ন করছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। প্রায় ৬.১৫ বিঘা জমির উপরে নির্মিতব্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ১৫০ কোটি টাকা। ২৫তলা টাওয়ারের ২২ তলা মাটির উপরে দৃশ্যমান হবে, বাকি তিন তলা গ্রাউন্ড ফ্লোরে থাকবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন