শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:০০ পিএম | আপডেট : ৭:১৮ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২০

-ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো এক মামলা
-দুদকের মামলায়  চট্টগ্রামের সোমবার আদালতে তোলা হবে প্রদীপকে
টেকনাফ থানার এক সময়ের প্রতাপশালী ওসি প্রদীপের বিরুদ্ধে শুরু হয়েছে মামলার সিরিজ। টেকনাফের হোয়াইক্যংয়ে মিজানুর রহমান নামের এক ব্যক্তিকে কথিত বন্দুকযুদ্ধের নামে গুলি করে হত্যার অভিযোগে ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো একটি মামলার আবেদন করা হয়েছে কক্সবাজারের আদালতে ।

রোববার (১৩ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ - ৩) হেলাল উদ্দীনের আদালতে এই মামলার আবেদন করা হয়েছে। নিহত মিজানুর রহমানের বড়বোন নূর বাদি হয়ে এই দুই মামলার আবেদন করেন। মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামী করা হয়েছে। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা। বাদি পক্ষের আইনজীবী জুলকারনাইন জিল্লুর সাংবাদিকদের এই তথ্য জানান।

মামলার আবেদনে বাদি উল্লেখ করেন, মিজানুর রহমান একজন কাজকর্ম করে খাওয়া মানুষ। গত ৪এপ্রিল টেকনাফ থানা পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়। এরপরও পুলিশ তার বাড়িঘর, আসবাবপত্র ভাংচুর করে। ২০লাখ টাকা দাবি করে পুলিশ। তা না দিলে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে পরিবার নানাভাবে চেষ্টা করে ২ লাখ টাকা জোগাড় করে পুলিশকে দেন। কিন্তু আরো ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫ এপিল রাত সাড়ে ১১টার দিকে নিজের এলাকায় এনে মিজানুর রহমানকে কথিত বন্দুকযুদ্ধের নামে গুলি করে হত্যা করে।

আইনজীবি জুলকারনাইন জিল্লুর বলেন, ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়েছেন আদালত এবং ওই ঘটনা সংক্রান্ত অন্য মামলা আছে কিনা তা আগামী ১০ নভেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।
এনিয়ে হত্যা ও দুর্নীতিসহ একডজন মামলার আসামী হলেন সাবেক ওসি প্রদীপ। এসব মামলায় তার কোর্টে হাজিরা দেয়া শুরু হয়েছে। সোমবার ১৪ সেপ্টেম্বর দুদকের একটি মামলায় ওসি প্রদীপ চট্টগ্রামের একটি আদালতে হাজিরা দিতে এখন চট্টগ্রামের কারাগারে রয়েছেন। গতকাল তাকে কক্সবাজার কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন