শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার শুরু

সাক্ষ্য গ্রহণ ২০ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার বিচার শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে শুরু হয়েছে এ বিচার।ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো.কামরুজ্জামা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ সময় কারাগার থেকে হাজির করানো ২২ আসামি নিজেদের ‘নির্দোষ’ দাবি করেন। সেই সঙ্গে আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন। অভিযোগ গঠনের পর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে ২০ সেপ্টেম্বর। ওই দিন থেকে ১ অক্টোবর পর্যন্ত সাক্ষ্য গ্রহণ চলবে।
এর আগে গত ৯ সেপ্টেম্বর ট্রাইব্যুনালে রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি সম্পন্ন করেন। আদালত অভিযোগ গঠনের আদেশের জন্য ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন। ২ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ গঠনের আবেদন জানায়। ১৩ আসামির পক্ষে অভিযোগ গঠন শুনানি করেন তাদের আইনজীবীরা। এদিন অপর আসামিদের পক্ষে অভিযোগ গঠন শুনানি শেষ না হওয়ায় ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন শুনানির জন্য নতুন তারিখ ধার্য করেন।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেওে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে বুয়েট শাখা ছাত্রলীগের তৎকালিন নেতা-কর্মীরা পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে মামলা হয়। গতবছর ১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল হয়। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারনামীয় ১৯ জন । তদন্তে আরও ৬ জনের নাম আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন