শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

‘সরকার জ্বালানী নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে’ কেজিডিসিএলের বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস উপলক্ষে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (কেজিডিসিএল) গতকাল (মঙ্গলবার) নগরীতে বর্ণাঢ্য র‌্যালি করেছে। এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বর হতে শুরু হয়ে র‌্যালিটি জামালখান সড়কের প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়। বর্ণিল ফেস্টুন, ব্যানার হাতে কেজিডিসিএলের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ র‌্যালিতে অংশ নেন।
প্রেস ক্লাব চত্বরে র‌্যালিপরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ কে চৌধুরী বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী সামসুর রহমান খান, মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. সহিদ আলী, মহাব্যবস্থাপক (পরিঃউন্নয়ন) প্রকৌশলী ধূর্জটি প্রসাদ দেব, মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) শ্রীশ সাহা, মহাব্যবস্থাপক (প্রশাসন ও কোম্পানী সচিব) মো. ফিরোজ খান, মহাব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী সুধীর কুমার সাহা রায়সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ব্যবস্থাপনা পরিচালক জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, ১৯৭৫ সালের ৯ আগস্ট তৎকালীন বাংলাদেশ সরকার শেল অয়েল কোম্পানীর কাছ থেকে ৫টি গ্যাস ফিল্ড যথাÑতিতাস, বাখরাবাদ, হবিগঞ্জ, কৈলাশটিলা ও রশিদপুর গ্যাসফিল্ড ক্রয় করে জ্বালানী খাতে সরকারী মালিকানার শুভ সূচনা করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী ও বিচক্ষণ দৃষ্টিভঙ্গির কারণে সরকার মাত্র ৪.৫ মিলিয়ন পাউন্ড-স্টার্লিং মূল্যে উল্লেখিত ৫টি গ্যাসফিল্ড ক্রয় করে জ্বালানী ক্ষেত্রে তথা দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রেখে চলছে। মহান নেতার এই অবদানকে স্মরণীয় করে রাখতে সরকারিভাবে ৯ আগস্ট ‘জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস’ হিসেবে উদযাপন করা হচ্ছে।
ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, বর্তমান সরকার জ্বালানী নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিরন্তর কাজ করে চলছে। গ্যাস উৎপাদন ও সরবরাহের অবকাঠামো উন্নয়ন এবং নতুন নতুন কূপ খনন ছাড়াও গ্যাসের অনুসন্ধান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন