শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাউফলে প্রধান শিক্ষকের মার্কশীট ও প্রশংসাপত্র বিতরণ অর্থ আদায়ের সংবাদের তদন্তে আদালতের স্বপ্রণোদিত আদেশ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৫ এএম

পটুয়াখালীর বাউফলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শিহাব উদ্দিন এর আদালত বাউফলের একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মার্কশিট ও প্রশংসাপত্র বিতরণ অর্থ আদায়ের শিরোনামে প্রকাশিত সংবাদে স্বপ্রণোদিত হয়ে প্রকাশিত সংবাদ এবং তাতে বর্ণিত ঘটনার সত্যতা অনুসন্ধানের জন্য বিস্তারিত তদন্তের নির্দেশনা প্রদান করেছেন ।
তদন্ত সম্পাদনপূর্বক বিস্তারিত প্রতিবেদন আগামী ১৮/১০/২০২০ ইং প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ প্রদান করেছেন গতকাল বৃহস্পতিবার বিকেলে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শিহাব উদ্দিন।
উল্লেখ্য “বাউফলে মার্কশিট ও প্রশংসা পত্র বিতরনে অর্থ আদায়ের অভিযোগ” শিরোনামে একটি সংবাদ গত ১৪ সেপ্টেম্বর বরিশাল থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার ওয়েবসাইটে প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে বাউফলের ধানদি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য এসএসসি পরীক্ষায় উত্তির্ন হওয়া শিক্ষার্থীদের মধ্যে তামিম, আশা, বীথি আক্তার, রবিউল রানা, সানজিদা, আবসানা, জেনিয়া, নাজবির ও সাকিবসহ কয়েক শিক্ষার্থী কলেজে ভর্তির সুযোগ পেয়ে রবিবার মার্কশিট ও প্রশংসা পত্রের জন্য নিজ বিদ্যালয়ে যায়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর মোর্শেদ তাদের কাছ থেকে পাঁচশত টাকা করে আদায় করেন। টাকার রসিদ চাইলে উল্টো বেয়াদব বলে মন্তব্য করেন।
উল্লেখিত প্রকাশিত সংবাদ অনুযায়ী দেখা যায় যে, শিক্ষা শিক্ষকগণ বে-আইনিভাবে জোরপূর্বক টাকা আদায় করেন যা ফৌজদারি অপরাধ হিসেবে আপাতদৃষ্টে অত্র আদালতের নিকট প্রতীয়মান হয়।
এমতাবস্থায় উপরে উল্লেখিত সংবাদপত্রের বিষয়বস্তুর একটি সুষ্ঠু তদন্ত আবশ্যক হলে অত্র আদালত সন্তোষজনক মনে করেন।
সেমতে, প্রকাশিত সংবাদে এবং তাতে বর্ণিত ঘটনার সত্যতা অনুসন্ধানের জন্য বিস্তারিত তদন্তের নির্দেশনা প্রদান করা যুক্তিযুক্ত।
প্রকাশিত সংবাদের সত্যতা সম্পর্কে বিস্তারিত তদন্তের জন্য The Code of Criminal Procedure, 1898 এর ধারা ১৯০(১)(সি) এর অধীন পিবিআই, পটুয়াখালী এর একজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে অত্র আদেশের তারিখ হতে ৩০ দিনের মধ্যে আদেশের প্রথম অংশে বর্ণিত নির্দেশনা অনুযায়ী তদন্ত সম্পাদনপূর্বক বিস্তারিত প্রতিবেদন অত্র আদালতে দাখিলের নির্দেশ প্রদান করা হলো বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন