শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এইচএসসিতে ভর্তি বঞ্চিত শতাধিক শিক্ষার্থী

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

যশোরের অভয়নগরে এইচএসসি ভর্তিতে অনলাইনে নিশ্চায়ন না করায় ভর্তি হতে পারছেন না শতাধিক শিক্ষার্থী। ভুক্তভোগী এসব শিক্ষার্থীরা এইচএসসি ১ম বর্ষে কলেজে ভর্তি হতে না পারায় অভিভাবকদের নিয়ে বিভিন্ন জায়গায় দেন-দরবার করে চলেছেন। অনেক অভিভাবক তার সন্তানকে ভর্তি করার জন্য ছুটছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। 

খোঁজ নিয়ে জানা যায়, এইচএসসিতে ভর্তির জন্য কলেজ নির্বাচন করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হয়েছে শিক্ষার্থীদের। ভর্তির ফলাফলে দেখা গেছে, শিক্ষার্থীরা তাদের দেয়া মনোনীত কলেজে ভর্তির জন্য মনোনীত হয়েছেন। কলেজে ভর্তির সুযোগ পাবার পর বোর্ডের নির্ধারিত ফি ২শ’ টাকা জমাদান পূর্বক নিশ্চায়ন করার বিধান থাকলেও অনেক শিক্ষার্থী তা করেননি। যার ফলে মনোনীত কলেজে ভর্তির সুযোগ মিললেও নিশ্চায়ন না করায় ভর্তি হতে পারছেন না। ভর্তি হতে না পারায় বিভিন্ন কলেজে ঘুরে বেড়াচ্ছেন তারা। অভয়নগর উপজেলায় রয়েছে ১৩টি কলেজ। প্রায় প্রতিটি কলেজে ৮-১০ জন করে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা নিশ্চায়ন না করার ফলে উপজেলার শতাধিক শিক্ষার্থীরা কলেজে ভর্তি থেকে বাদ পড়েছেন। নওয়াপাড়া সরকারি কলেজে ভর্তি হতে সুযোগ পাওয়া শিক্ষার্থী, পায়গ্রামকসবা উত্তরডিহী গ্রামের বাসিন্দা তানজিমা সুলতানা জানান, আমি অনলাইনে আবেদন করার পর নওয়াপাড়া সরকারি কলেজে ভর্তির সুযোগ পেয়েছি, কিন্তু নির্ধারিত সময়ে নিশ্চায়ন না করায় এখন আমি আর কলেজে ভর্তি হতে পারছি না। নিশ্চায়ন করা হয়নি কেনো এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, বিষয়টি আমি বা আমার পরিবারের কেই জানিনা।
নওয়াপাড়া মডেল কলেজের প্রিন্সিপাল মো. মহিদুল ইসলাম খাঁন জানান, তার জানা মতে, ভর্তিতে সুযোগ পাওয়া তিনজন শিক্ষার্থী নিশ্চায়ন না করায় তার কলেজে ভর্তি হতে পারেনি। ভর্তি হতে না পারা শিক্ষার্থীদের বিষয়ে তিনি বলেন, ভর্তিতে সুযোগ পাওয়া ১৭জন শিক্ষার্থী তার কলেজে ভর্তি না হলে তারা দেশের অন্য কোনো কলেজেও ভর্তি হতে পারবে না বলেও তিনি দাবি করেন।
বিষয়টি সম্পর্কে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক কে এম রব্বানী জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। আশাকরছি, শিগগিরই এইচএসসি ভর্তিতে বাদ পড়া শিক্ষার্থীদের নিয়ে ইতিবাচক একটা সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন