বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অপহৃতকে ফেরত দিতে এসে আটক

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে লাখ টাকা মুক্তিপণ আদায়ের পর মো. রশীদ নামে একজন অপহৃত রোহিঙ্গা যুবককে ফেরত দিতে এসে এপিবিএন পুলিশ সদস্যদের হাতে এক যুবক গ্রেফতার হয়েছেন। অপহরণকারী যুবক লেদা রোহিঙ্গা ক্যাম্পের এ-বøকের বাসিন্দা মোস্তাকের ছেলে মো. সাদেক। এ ঘটনাটি ঘটেছে উপজেলার লেদা রোহিঙ্গা ক্যাম্পে পশ্চিশ পার্শ্বের দুর্গম পাহাড়ের পাদদেশে। এই তথ্যের সত্যতা জানিয়েছেন কক্সবাজার ১৬ এপিবিএনের কমান্ডিং অফিসার হেমায়েতুল ইসলাম।
গত বৃহস্পতিবার বিকালে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে লেদা রোহিঙ্গা ক্যাম্পে বেড়াতে আসে যুবক মো. রশীদ।এসময় লেদা রোহিঙ্গা ক্যাম্পের অপহরণকারী চক্রের সদস্যরা তাকে ধরে নিয়ে ক্যাম্পের পশ্চিমে দুর্গম পাহাড়ে নিয়ে যায়। এরপর তাকে ৫ দিন আটকে রেখে জীবিত উদ্ধারের জন্য পরিবারে কাছ থেকে মুক্তিপণ হিসেবে বিকাশের মাধ্যমে অপহৃত যুবকের পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা আদায় করে।
মুক্তিপণ আদায়ের পর গত সোমবার সন্ধ্যায় ছেড়ে দেয়ার উদ্দেশ্যে অপহরণকারীর চক্রের এক সদস্য ও অপহৃত যুবকসহ পাহাড় থেকে নামার গোপন খবরের ভিত্তিতে সেখানে এপিবিএন পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে অপহৃত যুবক রশীদকে উদ্ধার করে। এসময় অপহরণকারী চক্রের সদস্য সাদেক নামে এক যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তার সাথে থাকা আরও ৭ জন পলাতক সহযোগীর নাম পাওয়া যায়। তারা হলেন, আব্দুল্লাহ, আনোয়ার, নূর মোহাম্মদ, জাফর, সাব্বির ও ইয়াছমিন। তারা সকলেই লেদা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এ বিষয়ে গ্রেফতারকৃত আসামি ও তার সকল সহযোগিদের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করে এবং গ্রেফতারকৃত আসামিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন