ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলনকারীদের ধৈর্য ধরতে বললেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ২:২৬ পিএম

আন্দোলনরত সউদী প্রবাসীদের ধৈর্য ধরতে বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, তিন মাস ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়েছে। সরকার কাজ করছে। বিমান প্রস্তুত আছে। ল্যান্ডিং পারমিশন দিলে যাদের আগে ডেট আছে তাদের আগে নেয়া হবে। ধৈর্য ধরেন আপনারা। কারণ সউদী বিশৃঙ্খলা পছন্দ করে না। আন্দোলনকারীদের ভিসা বাতিল করতে পারে। আগেও বাতিল করার ঘটনা ঘটেছে।

আজ বুধবার দুপুরে বিমানমন্ত্রী ও প্রবাসী কল্যাণমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সচিবালয়ের নিজ দপ্তরের সম্মেলন কক্ষে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি আরও বলেন, সউদী আরব যত ফ্লাইট চাইবে বেবিচক তত ফ্লাইট চালানোর অনুমতি দেবে। অপরদিকে সৌদ আরব বাংলাদেশ বিমানকে অনুমতি দিলে তারা নিয়মিত ফ্লাইট চালু করবে।

এসময় বাংলাদেশি সউদী প্রবাসীদের সেখানে না যেতে পারার ব্যাপারে সৃষ্ট সমস্যা সমাধানে দুই থেকে তিন দিন সময় চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, সৌদিতে শ্রমিক যাওয়া ৬-৭ বছর বন্ধ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার সেটা চালু করেছেন। তাই বাজে ধারণা যেন সৃষ্টি না হয়। প্রবাসীদের পক্ষ থেকে দরখাস্ত এসেছে। সেটা এক রাজনৈতিক ব্যক্তির কাছ থেকে। প্রবাসীরা তৃতীয় পক্ষ নেবেন না। সরাসরি আসবেন। যাদের যাওয়া অসুবিধা হয়েছে তাদের বিমান ভাড়ার বিষয়ে বিবেচনা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন