ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সংসদ ভবন উন্নয়নের উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত একটি উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় জাতীয় সংসদের উন্নয়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।
গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা হয়। সভা শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, গতকাল সকালে গণভবনে প্রধানমন্ত্রীকে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম দেখানো হয়।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ সচিবালয়ে ১৩২১ জন কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন। কিন্তু বর্তমান সংসদ ভবনে তারা স্থান সঙ্কুলানজনিত সমস্যায় আছেন। প্রেস সচিব বলেন, সংসদের স্টাফদের স্থান সঙ্কুলানজনিত সমস্যা সমাধানে সংসদের উত্তর প্লাজায় ৫২ হাজার ৯৭ বর্গফুট জায়গাকে কাজে লাগানোর জন্য এই পাওয়ার পয়েন্ট উপস্থাপনা উপস্থাপন করা হয়। পাশাপাশি, সংসদ ভবনের স্থপতি লুই কানের মূল নকশায় থাকা অন্যান্য অনির্মিত স্থাপনা সম্পর্কেও কর্মকর্তারা প্রেজেন্টেশন উপস্থাপন করেন। ইহসানুল করিম বলেন, সংসদের মূল ভবন, এমপি হোস্টেল এবং পাঁচটি ন্যাম ভবন সংস্কারের বিষয়ও উপস্থাপন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী সংসদ ভবনের উন্নয়নকাজে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন প্রয়োজনীয় নির্দেশনা দেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রধান স্থপতি এসএএম আমিনুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন