শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সোহেলের বাসায় পুলিশের তল্লাশিতে বিএনপির নিন্দা

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির যুগ্ম মহাসচিব, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের বাসায় আইন-শৃঙ্খলা বাহিনীর তল্লাশির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। গতকাল (বুধবার) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এ নিন্দা জানান। নিন্দা জানিয়েছে স্বেচ্ছাসেবক দলের নেতারাও।
একদল সাদা পোশাকধারী পুলিশ গতকাল সকাল সাতটায় হাবিব উন নবী সোহেলের শান্তিনগরের বাসায় তল্লাশি চালায়। একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা নিয়ে দীর্ঘদিন পলাতক আছেন হাবীব উন নবী খান সোহেল।  
বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান অবৈধ সরকারের আমলে দেশে আইন-শৃঙ্খলার চরম অবনতিতে কোন নাগরিকেরই স্বাধীনভাবে চলাফেরা, বাক-ব্যক্তি স্বাধীনতা ও জানমালের নিরাপত্তা নেই। পরিস্থিতি বিবেচনায় মনে হয় দেশ এখন পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। পুলিশী বিভিন্ন কর্মকা-ে সেটির বহিঃপ্রকাশ অত্যন্ত স্পষ্ট।
‘আজ (গতকাল) সকালে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য বিএনপির যুগ্ম মহাসচিব ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের বাসায় পুলিশী তল্লাশির নামে সন্ত্রাসী কর্মযজ্ঞ বর্তমান শাসকগোষ্ঠীর হিংসাশ্রয়ী চরিত্রেরই ধারাবাহিকতা।’ এ ধরনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, বিরোধীদলীয় নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হেনস্তা, ভীত-সন্ত্রস্ত এবং বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার অপকৌশল হিসেবেই সরকার আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে এ ধরনের হীন পরিকল্পনা বাস্তবায়ন করছে।
তিনি বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে অতীতে যেমন কোন স্বৈরশাসকই তাদের রাষ্ট্রক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও তাদের মনষ্কামনা পূরণ করতে পারবে না। সরকারের অনৈতিক, অমানবিক ও নিষ্ঠুর সকল কর্মকা-ের বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের সম্মিলিত শক্তিতে এই নির্যাতন ও শাসনের অবসান ঘটবেই।
অপর বিবৃতিতে তল্লাশি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন