রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চসিক মেয়রের সাথে আন্তর্জাতিক রেডক্রস ডেলিগেশনের সাক্ষাৎ

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে গতকাল (বুধবার) নগর ভবনে মেয়র দপ্তরে আন্তর্জাতিক রেডক্রস কমিটির হেড অব ডেলিগেশন মি. ইকতিয়ার এসলেনভ সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎ বৈঠকে মেয়র রেডক্রস ডেলিগেশন হেডের অবগতির জন্য বলেন, বিশ্ব জলবায়ুর প্রভাবে বাংলাদেশের সামুদ্রিক উপকূলীয় জেলার জনগণ মারাত্মক ঝুঁকিতে আছে। সাইক্লোন, ঝড় জলোচ্ছ্বাসের করাল থাবায় প্রায়শ ক্ষতিগ্রস্ত হচ্ছে বাংলাদেশের উপকূলীয় অধিবাসী জনগণ। সম্প্রতি রোয়ানু’র আঘাতেও ব্যাপক ক্ষতি হয় বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের মানুষ। তবে বাংলাদেশের জনগণ প্রাকৃতিক দুর্যোগ, খরা, ঘূর্ণিঝড়, ভূমিকম্প, ভূমিধসসহ যাবতীয় দুর্যোগ মোকাবেলায় অভিজ্ঞ।
এ দেশের জনগণ প্রাকৃতিক দুর্যোগ দুর্বিপাক’কে সাহসের সাথে মোকাবেলা করেই সামনে এগিয়ে যাচ্ছে। মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিজ নিজ সামর্থ্য নিয়েই দুর্যোগকালীন সময়ে উদ্ধার তৎপরতা পরিচালনা করে আসছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিট ও যুব রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সাহসের সাথে দুর্যোগ মোকাবেলা, উদ্ধার অভিযান ও ত্রাণ তৎপরতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। মেয়র আশা করেন, আন্তর্জাতিক রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রামবাসী তথা বাংলাদেশের পাশে থেকে দুর্যোগ ও দুর্বিপাকে সহযোগী হবেন। আন্তর্জাতিক রেডক্রস কমিটির হেড অব ডেলিগেশন তার বাংলাদেশ সফরের অভিজ্ঞতা মেয়রকে অবহিত করে দুর্যোগ দুর্বিপাকে সহযোগিতায় সর্বদাই প্রস্তুত বলে অভিমত ব্যক্ত করেন।
চসিকের যুগোপযোগী জনবল কাঠামো
চসিকের বিভাগীয় ও শাখা প্রধানদের এক বৈঠকে সিটি কর্পোরেশন সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে যুগোপযোগী নতুন জনবল কাঠামো গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সেলিম আকতার চৌধুরী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকীসহ বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন