ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হাটহাজারী মাদরাসার পরিস্থিতি শান্ত ও সুশৃঙ্খল

বিবৃতিতে আসাতাযায়ে কেরাম

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

দারুল উলূম হাটহাজারী মাদরাসার বর্তমান অবস্থা খুবই ভালো। নিয়মিত ক্লাশ চলছে। আল-হাইআতুল উলয়া লিলজামিআতিল কওমীয়া’র পরীক্ষাও চলছে। কোনো সমস্যা নেই। মাদরাসার শিক্ষকগণ, ছাত্ররা এবং এলাকাবাসী খুবই সন্তুষ্ট। গতকাল শীর্ষ আসাতাযায়ে কেরামের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তথ্য জানানো হয়।
আসাতাযায়ে কেরাম বলেন, ছাত্র আন্দোলনে মাদরাসার কোনো উস্তাদ এবং বাহিরের কোনো সংগঠন ও ব্যক্তির উস্কানি বা সম্পৃক্ততা ছিলো না। হযরতের মৃত্যুর জন্য কাউকে দায়ী করা মিথ্যাচার বৈ কিছুই নয়। এরপরও কোনো নির্দিষ্ট গোষ্ঠী বা ব্যক্তি স্বার্থ উদ্ধারে হযরতের লাশ নিয়ে রাজনীতি করা এবং কওমী অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক হবে না। হযরত আল্লামা শাহ আহমদ শফী (রহ.) স্বেচ্ছায় হাটহাজারী মাদরাসা শুরাকমিটির হাতে সোপর্দ করে গেছেন এবং হযরতের ইন্তিকাল স্বাভাবিকভাবে হয়েছে। হযরতের ইন্তিকালে আমরা অত্যন্ত মর্মাহত ও শোকাহত।
দেশবাসীর প্রতি আহবান করছি হযরত আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর মাগফিরাত কামনায় বিশেষভাবে দোয়া করবেন এবং দারুল উলূম হাটহাজারীর ইতিহাস ঐতিহ্য অক্ষুন্ন রাখতে অতীতের ন্যায় ভবিষ্যতেও মাদরাসার উন্নয়ন ও সার্বিক সহযোগিতায় এগিয়ে আসবেন। দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা হযরত আল্লামা শাহ আহমদ শফী (রহ.)সহ সকল মুরুব্বিয়ানে কেরামের উসূল অনুযায়ী চলছে এবং চলবে ইনশাআল্লাহ।
বিবৃতিদাতাগণ হলেন, আল্লামা মুফতী আজম আব্দুস সালাম চাটগামী পরিচলানা কমিটির প্রধান, আল্লামা মুফতী নূর আহমদ সদস্য মজলিসে ইলমী, আল্লামা শেখ আহমদ সদস্য পরিচালনা কমিটি, আল্লামা জুনায়েদ বাবুনগরী শায়খুল হাদীস ও শিক্ষা সচিব, আল্লামা হাফেয শোয়াইব সহকারী শিক্ষা সচিব, হযরত মাওলানা ইয়াহইয়া সদস্য পরিচালনা কমিটি, হযরত মাওলানা ওমর মেখলী সদস্য মজলিসে ইলমী, হযরত মাওলানা মুফতী জসীম উদ্দীন প্রধান নাজেমে দারুল ইকামা, হযরত মাওলানা কবীর আহমদ সদস্য দারুল ইকামা, হযরত মাওলানা আশরাফ আলী নেজামপুরী সদস্য দারুল ইকামা, হযরত মাওলানা হাফেয আহমদ দিদার কাসেমী সিনিয়র শিক্ষক, হযরত মাওলানা ফোরকান আহমদ সদস্য দারুল ইকামা প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন