ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৫৮ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণে মন্থরগতি

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের অধীনে ৫৮ কোটি টাকা বরাদ্দের বিপরীতে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের শান্তিবাজার পয়েন্ট থেকে কাকারা মানিকপুর ইয়াংছা সড়ক উন্নয়ন কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ধীরগতি ও চরম অবহেলার অভিযোগ উঠেছে।
২০২০ সালের জানুয়ারি মাসে শুরু হওয়া ১৯ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজটি ২০২১ সালের জুন মাসে শেষ করার কার্যাদেশ থাকলেও গেল আটমাসে কাজের দৃশ্যমান অগ্রগতি দেখাতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ অবস্থায় মেরামত কাজ শুরুর প্রাক্কালে সড়কের বিভিন্ন পয়েন্ট থেকে খুলে নেয়া ইট-সুরকির স্থানগুলো বৃষ্টির পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। জানা গেছে, চকরিয়া উপজেলা সদরের সাথে চারটি ইউনিয়ন বরইতলী, লক্ষারচর, কাকারা এবং সুরাজপুর-মানিকপুর এবং পার্বত্য দুই উপজেলা লামা ও আলীকদমের সাথে সরাসরি সড়ক যোগাযোগ নিশ্চিত করতে সড়ক ও জনপথ বিভাগ ১৯ কিলোমিটার র্দীঘ সড়কটি নির্মাণ করছে।
কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান বলেন, স্থানীয় সাংসদ জাফর আলমের চেষ্টায় বিপুল টাকা বরাদ্দ দিয়ে এই সড়কটি নির্মাণ করছে সরকার। এলাকাবাসীর পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার পরও প্রত্যাশিত গতিতে কাজ না হওয়ায় আমাদেরকেই দোষারোপ করছেন জনগণ। জনবসতিপূর্ণ এলাকায় কাজ শেষ করার জনদাবিকেও গুরুত্ব দেয়নি ঠিকাদার। কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, যে পরিমাণ কাজের অগ্রগতি হওয়ার কথা তা হয়নি এবং ঠিকাদারের পারফরমেন্সে সন্তুষ্ট নই। সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, কাজের চেয়েও কম টাকা ছাড় করা হয়েছে। তাদের কাজের পারফরমেন্সে সন্তুষ্ট নই। তবে এখন থেকে কাজের গতি দ্রুত করার কথা বলবো।
আরএবিআরসি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম আবীর বলেন, করোনাকালীন দুর্যোগ, সেই সময়ে উপকরণ সরবরাহ সঙ্কট, আর্থিক সঙ্কটের কারণে কাজের অগ্রগতি কম হয়েছে। একই সাথে কত কিলোমিটার সড়ক সিসি ঢালাই এবং কত কিলোমিটার সড়ক কার্পেটিং হবে তা এখনও চূড়ান্ত হয়নি। এখানে ইচ্ছেকৃত ধীরগতির সুযোগ নেই। কাকারা অংশে ভালো মাটি সরবরাহ না পাওয়ায় শেষপ্রান্তে কাজ করতে গিয়েছি। এখন সেখানেও কাজ করতে গিয়ে আরও জটিলতায় পড়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন