ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সুস্থ ১৫৮২, শনাক্ত ১৪০৭, মৃত্যু ৩২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ১৯৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৪০৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জনে। এই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৫৮২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন দুই লাখ ৭২ হাজার ৭৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ২৮৪টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৯২২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি। এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৮৯ শতাংশ। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ। তবে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে ২২ জন পুরুষ ও নারী ১০ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৫, চট্টগ্রাম বিভাগে ৩, রাজশাহী বিভাগে ৩, ময়মনসিংহ বিভাগের এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩০ জন, বাড়িতে দুই জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন রয়েছেন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আইসোলেশনে এসেছেন ২২৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৩২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮০ হাজার ৯২৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৪ হাজার ৪০৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫১৮ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন