মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘জরিপের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সমন্বিত বিদ্যুৎ সেবা সম্পর্কিত গুণগত জরিপ নিয়মিতভাবে করার উদ্যোগ নিন। যা বছরে অন্তত একবার হতে পারে। বিতরণ কোম্পানিগুলোকে জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহক সেবার মান বাড়ানোর নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

গতকাল সোমবার ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)তে অন্তর্ভুক্ত বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর আগস্ট মাস পর্যন্ত বাস্তবায়ন, অগ্রগতি ও পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) সহ কোম্পানিগুলোর ব্যবস্থপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পগুলো বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের আরও সক্রিয়থকে কাজ করতে হবে। বাস্তবায়নের যে মাসিক লক্ষ্য দেওয়া হয়েছে, তা অবশ্যই বাস্তবায়ন করতে হবে। প্রতিমন্ত্রী এ সময় ময়মনসিংহের বিদ্যুৎ লাইন আরও উন্নত করার আহবান জানিয়ে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার সমন্বয় বাড়ানোর ওপর গুরুত্ব প্রদান করেন। সভায় বিদ্যুৎ বিভাগের ৯৩টি প্রকল্প বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়। এর মধ্যে ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং নিজস্ব অর্থায়নে ৫টি প্রকল্প রয়েছে। আগস্ট মাস পর্যন্ত কাজের অগ্রগতি হয়েছে আর্থিক ৮ দশমিক ২৬ ভাগ ও ভৌত অগ্রগতি ৯ দশমিক ৪৮ ভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন