ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফ থানার বন্ধ গেইট অবশেষে খুলে দেয়া হল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:২৬ পিএম

টেকনাফ থানার বন্ধ গেইট অবশেষে জনসাধারণের জন্য খুলে দেয়া হলো। বহুল আলোচিত সমালোচিত সাবেক ওসি প্রদীপকাণ্ডের রেশ ঘোচাতে কক্সবাজারে পুলিশের শুদ্ধি মিশন শুরু হয়েছে। এটি যেন তারই অংশ হিসাবে আজ সকালে গেইট খুলে দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।

দীর্ঘদিন ধরে থানার দরজা বন্ধ রেখে সাধারণ মানুষকে হয়রানির পাশাপাশি দালাল, টাউট ও ইয়াবা ব্যবসায়ীদের সুবিধা দেয়ার অভিযোগ ছিলো টেকনাফ থানা পুলিশের বিরুদ্ধে।

দেশের পুলিশের স্থাপনাগুলোর মধ্যে সাম্প্রতিক সময়ে আলোচনার শীর্ষে আসে টেকনাফ থানা। এই থানার বরখাস্তকৃত ওসি প্রদীপকাণ্ডের পর আমূল পরিবর্তন আনা হয়েছে পুরো পুলিশ প্রশাসনে।

৩টি লক্ষ্য নিয়ে শুরু হওয়া পুলিশের বিশেষ মিশনের দ্বিতীয় দিনেই চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন আসেন টেকনাফ থানায়।

এসময় ডিআইজি আনোয়ার হোসেন বলেন, সাধারণ মানুষের থানায় আসার প্রয়োজন হলে অবশ্যই আসবে। তাদের অভিযোগ থাকলে জানাবে। এখন থেকে এটা জনগণের নিরাপত্তা নিশ্চিতের জায়গা।

দেশের বিভিন্ন স্থান থেকে বদলি হয়ে আসা পুলিশ সদস্যদের বুঝিয়ে দেয়া হয় দায়িত্ব পালনে পেশাদারিত্ব বজায় রাখার কথা।

তবে দীর্ঘদিন ধরে চলে আসা রীতি অনুযায়ী থানাকে দালাল এবং টাউটমুক্ত রাখা নতুন দায়িত্ব পাওয়া পুলিশ সদস্যদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বলে মনে করা হচ্ছে।

নতুন ওসি হাফিজুর রহমান বলেন, বাটপাররা যেন এখানে না আসতে পারে সেদিকে নজর রাখা হবে।

গত ৩১ জুলাই মেজর (অব.) সিনহা হত্যাকাণ্ডের জের ধরে গত সপ্তাহে কক্সবাজারের পুলিশ সুপারসহ ১ হাজার ৫০৭ জনকে একযোগে বদলি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন