ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হাস্যকর বক্তব্য দিয়ে বিশ্ব জনমতকে ধোঁকা দিতে চান নেতানিয়াহু: তেহরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:৫৯ এএম

ইরান পরমাণু বোমা তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যে অভিযোগ করেছেন তাকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে ইরান। তেহরান বলেছে, এ ধরনের বক্তব্য দিয়ে বিশ্ব জনমত ও জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোকে ধোঁকা দিতে চান নেতানিয়াহু। আর এ কাজে তেল আবিবের উদ্দেশ্য আন্তর্জাতিক আদালতে ইসরাইলি যুদ্ধাপরাধী নেতাদের বিচারের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা।

ইহুদিবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক সাধারণ সভার শেষদিনে ভিডিও লিংকের মাধ্যমে দেয়া বক্তব্যে ইরানের বিরুদ্ধে ব্যবস্থার নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি দাবি করেন, ইরান এখনো পরমাণু অস্ত্র তৈরি করার চেষ্টা করছে।

জাতিসংঘে নেতানিয়াহুর এই নয়া নাটকের ব্যাপারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, নেতানিয়াহু ও ইসরাইলি গোয়েন্দা সংস্থাগুলো সবকিছুতে ষড়যন্ত্রের যে গন্ধ খোঁজে তারই অংশ হিসেবে তেহরানের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

খাতিবজাদে আরো বলেন, একটি অবৈধ, দখলদার ও শিশু হত্যাকারী রাষ্ট্রের প্রধানমন্ত্রী যথারীতি আন্তর্জাতিক সংস্থাগুলোর বক্তৃতামঞ্চকে মিথ্যাচারের কাজে ব্যবহার করে যাচ্ছে। ইরানের এই মুখপাত্র আরো বলেন, নিজের পরমাণু অস্ত্রভাণ্ডারে শত শত বোমা সংরক্ষণকারী ইসরাইল গোটা বিশ্বের শান্তি ও নিরাপত্তাকে চরম বিপদের মুখে ঠেলে দিয়েছে।কাজেই বিশ্ব সংস্থাগুলোর উচিত তেল আবিবকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি ধ্বংস করতে বাধ্য করা।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন